ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | পাবিপ্রবি’তে স্বাধীনতা চত্বর উদ্বোধন ও শেখ হাসিনা হল এর নাম ফলক উন্ম্চোন

পাবিপ্রবি’তে স্বাধীনতা চত্বর উদ্বোধন ও শেখ হাসিনা হল এর নাম ফলক উন্ম্চোন

a (3)আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর উদ্বোধন ও শেখ হাসিনা হল এর নাম ফলক উন্মোচন  করেন  মহান মুক্তিযুদ্ধের উপপ্রধান সেনা-অধিনায়ক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল(অবঃ) একে খন্দকার বীর উত্তম মহোদয়। রোববার এ উপলক্ষে  বর্ণাঢ্য  অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে অসামান্য বীরত্বের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একে খন্দকার মহোদয়কে সম্মাননা প্রদান করা হয়।

এই ঐতিহাসিক বর্ণিলময় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মোজাফফর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য শামসুর রহমান শরিফ ডিলু, যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম সাইদুর রহমান খান, স্কয়ার গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের রিজেন্টবোর্ড সদস্য অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, পাবনা জেলা পরিষদের সম্মানিত প্রশাসক এম. সাইদুল হক চুন্নু, পাবনার জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান ও পুলিশ সুপার মিরাজ  উদ্দিন আহমেদ।

বৃষ্টিভেজা সকালে অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি মহোদয় অন্যান্য অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে স্বাধীনতা চত্বর   ও শেখ হাসিনা হল এর নাম ফলক  উন্মোচন করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি মহোদয়ের উদ্দেশ্যে মানপত্র পাঠ করা হয়। এরপর প্রধান অতিথি মুক্তিযুদ্ধের উপপ্রধান সেনা-অধিনায়ক এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকবার বীর উত্তম মহোদয়কে সম্মাননা স্মারক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মোজাফফর হোসেন।

প্রধান অতিথি এয়ার ভাইস মার্শাল এ কে খন্দকার বীর উত্তম মহোদয় বলেন,দারিদ্র দূর করতে দ্রæত বিজ্ঞান ভিত্তিক শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। যুগের চাহিদার কারণে বিজ্ঞানের শিক্ষার্থীদের চাহিদা বেশি। বর্তমান সরকার শিক্ষাখাতে সবচেয়ে বেশি বাজেট বরাদ্দ করেছে। যার জন্য আমরা প্রতিক‚লতার মধ্যেও সামনে এগিয়ে চলছি।

বিশেষ অতিথি শামসুর রহমান শরিফ ডিলু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,  মহান মুক্তিযুদ্ধের চেতনায়, বঙ্গবন্ধুর আদর্শে মানবিকতায় উদ্দীপ্ত হয়ে মানুষ হতে হবে। তিনি রুপপুর পারমানবিক কেন্দ্রে’র কথা উল্লেখ করে বলেন, দ্রæত এই বিশ্ববিদ্যালয়ে নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করা দরকার।
প্রফেসর ড. এম. সাইদুর রহমান দ্রæততমম সময়ের মধ্যে নিচু জলাশয়ের (বিশ্ববিদ্যালয়ের স্থানটি আগে জলাশয় ছিল)  মধ্যে বিশ্ববিদ্যালয় গড়ে উঠায় বিস্ময় প্রকাশ করে বলেন, অতি অল্প সময়ের মধ্যে উত্তরবঙ্গের কেন্দ্র হবে পাবনা তথা এই বিশ্ববিদ্যালয়। তিনি পরমানুর নিরাপত্তা সম্পর্কিত বিভাগ চালুর উপরে জোড় দেন। তিনি স্বাধীনতা চত্বরের কথা উল্লেখ  করে বলেন, স্বাধীনতা চত্বর মুক্তিযুদ্ধের চেতনাকে শানিত করবে।

বিশেষ অতিথি অঞ্জন চৌধুরী পিন্টু  উদ্বোধনকৃত  স্বাধীনতা চত্বরের কথা উল্লেখ করে বলেন, নতুন প্রজম্ম এই স্বাধীনতা চত্বরকে দেখে সত্যিকারের ইতিহাস শিখে বড় হবে।

বিশেষ অতিথি পাবনা ৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স মহোদয় তার বক্তব্যে পাবনার বিভিন্ন উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শেখ হাসিনার সরকার বাস্তবায়ন করেছে।
জেলা পরিষদের প্রশাসক এম. সাইদুর হক চুন্নু মহোদয় বক্তৃতায় বঙ্গবন্ধুর নামে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করণের দাবী জানান ।

স্বাগত বক্তব্যে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মোজাফফর হোসেন মহোদয় আজকের দিনটিকে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, বর্তমান সরকারের কাছে যা চেয়েছি তাই পেয়েছি। তিনি বিশ্ববিদ্যালয়ের গত চার বছরের বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি আগামী দিনের যুগোপযোগি বিভাগ খোলার প্রতিশ্রæতি দেন।

এছাড়া স্বাধীনতা চত্বরের পরিচিত তুলে ধরেন এর ভাস্কর শ্যামল চৌধুরী।

ক্যাপসন : পাবিপ্রবিতে স্বাধীনতা চত্বর ও শেখ হাসিনা হল এর নাম ফলক উন্মোচন করেন পরিকল্পনা মন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব) একে খন্দকার। পাশে অন্যান্য অতিথিবৃন্দ। ছবি- আর কে আকাশ

ক্যাপসন : পাবিপ্রবিতে স্বাধীনতা চত্বর ও শেখ হাসিনা হল এর নাম ফলক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ। ছবি- আর কে আকাশ

আর কে আকাশ
পাবনা প্রতিনিধি
০১৭১৯-৩৬৬০৬০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...