Home | ব্রেকিং নিউজ | পাবনা-১ আসনে নিজামী পুত্র ব্যারিস্টার নাজিব মোমেনকে নিয়ে তোলপাড়

পাবনা-১ আসনে নিজামী পুত্র ব্যারিস্টার নাজিব মোমেনকে নিয়ে তোলপাড়

পাবনা প্রতিনিধি : পাবনা-১ আসনে যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদ- প্রাপ্ত জামায়াতের সাবেক আমীর মতিউর রহমান নিজামী পুত্র ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে অবশেষে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তার অনুসারীরা।

এ নিয়ে ওই নির্বাচনী এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়েছে ২০ দলীয় জোটে। গত বৃহস্পতিবার বিকেলে পাবনার সাথিয়া উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে আবুল বাশার নামে এক ব্যক্তি মনোনয়নপত্রটি সংগ্রহ করেন। সাঁথিয়া উপজেলা নির্বাচন অফিসার মোজাম্মেল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি জামায়াতের মনোনীত প্রার্থী তালিকা থেকে ব্যারিস্টার নাজিবুর রহমানের নাম বাদ দিয়ে বেড়া উপজেলা জামায়াতের আমীর ডা: আব্দুল বাসেতকে মনোনয়ন দেয়া হয়।

সে সিদ্ধান্ত প্রত্যাখান করে ব্যারিস্টার মোমেনের অনুসারীরা মনোনয়ন পত্র সংগ্রহ করায় বিষয়টি ব্যপক আলোচনার জন্ম দিয়েছে। বর্তমানে ব্যারিস্টার মোমেন দেশের বাইরে অবস্থান করছেন। তিনি একই সাথে তুর্কি ও ব্রিটিশ নাগরিক। উপযুক্ত সময়ে তিনি দেশে ফিরে নির্বাচনী কার্যক্রমে অংশ নেবেন বলে দাবি করেছেন তার অনুসারীরা।

এ বিষয়ে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের অনুসারী আবুল বাশার জানান, ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পিতা মাওলানা মতিউর রহমান নিজামী পাবনা-১ আসন থেকে একাধিক বার নির্বাচিত হয়েছেন। এ আসন থেকে তিনি নির্বাচন করবেন। আমরা নির্বাচনের বিধিবিধান মেনেই তার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। বর্তমানে তিনি দেশে না থাকলেও আমরা তার পক্ষ থেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছি।

তবে, পাবনা-১ আসনে ডা: আব্দুল বাসেত জামায়াতের প্রার্থী বলে জানিয়েছেন, জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা জহুরুল ইসলাম খান। তিনি বলেন, নির্বাচনে প্রার্থীতায় জামায়াতের দলীয় সিদ্ধান্তের বাইরে যাবার সুযোগ নেই। ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেনের পক্ষে যারা মনোনয়ন পত্র নিয়েছেন তাদের দলীয় ভাবে নিষেধ করা হবে, যেন তারা মনোনয়ন পত্র জমা না দেন।

এদিকে, পাবনা-৫ আসনে জেলা জামায়াত দলের জেলা সেক্রেটারী মাওলানা ইকবাল হুসাইনকে প্রার্থী মনোনীত করলেও এ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন যুদ্ধাপরাধের দায়ে দন্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর মাওলানা আব্দুস সুবহানের পুত্র নেসার আহমেদ নান্নু। আগামী রবিবার তিনি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করবেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিআরটিসি ট্রেনিং ইনস্টিটিউটে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি : তাসরিফ খান। তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ...

গণপিটুনির ঘটনায় কাউকে ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রির্পোটার : যারা সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে গণপিটুনির মতো ঘটনা ঘটাবে—তাদের প্রত্যেকের বিরুদ্ধে ...