ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | পাবনার ঈশ্বরদীর পতিরাজপুর গ্রামে ৫ কিলোমিটার বিদ্যুত সংযোগ উদ্বোধন করলেন ভূমি মন্ত্রী

পাবনার ঈশ্বরদীর পতিরাজপুর গ্রামে ৫ কিলোমিটার বিদ্যুত সংযোগ উদ্বোধন করলেন ভূমি মন্ত্রী

Electricity_Ishurdiঈশ্বরদী, পাবনা :ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. আজ পাবনার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের পতিরাজপুর গ্রামে ৫ কিলোমিটার বিদ্যুত লাইন সংযোগের উদ্বোধন করেন।

ভূমি মন্ত্রী বলেন, সরকার সারাদেশে বিদ্যুতের চাহিদা মেটাতে সম হয়েছে এবং বিদ্যুৎ েেত্র স্বনির্ভরতা অর্জন করেছে। জাতীয় গ্রীডে যুক্ত হয়েছে সাড়ে দশ হাজার মেগাওয়াট বিদ্যুৎ। তিনি বলেন, ঈশ্বরদীর রূপপুরে রাশিয়ান ফেডারেশন কর্তৃক নিউকিয়ার প্রযুক্তিকে কাজে লাগিয়ে পরিবেশ বান্ধব এটোমিক পাওয়ার প্ল্যান্ট চালু হলে এদেশের বিদ্যুতের চাহিদা মিটিয়েও প্রয়োজনে বিদেশে রফতানি করা যাবে। তিনি বলেন, রূপপুরের আলোয় ঈশ্বরদীর মাটি উদ্ভাসিত হবে, সেই সাথে সোনার বাংলায় পরিণত হবে এদেশ। মন্ত্রী আশা প্রকাশ করে বলেন, আমাদের সরকারের মেয়াদকালের মধ্যেই আমরা এ প্রকল্প বাস্তবায়ন করবো ইনশাআল্লাহ।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, পল্লী বিদ্যুতের প্রকল্প লাইন ও সংযোগ পেতে কাউকে টাকা পয়সা দিতে হয়েছে কি? সভাস্থলে উপস্থিত গ্রামবাসী সমস্বরে বললেন, না, আমরা বিদ্যুত লাইন পেতে কাউকে টাকা পয়সা দিইনি।

ভূমি মন্ত্রী সন্তোষ প্রকাশ করে বলেন, এবার আপনারা বলুন, বঙ্গবন্ধুর সোনার বাংলা এদেশে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে কী না? মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ এবং জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার ল্েয এগিয়ে চলেছি। তিনি বলেন, একটি বিজ্ঞানমনস্ক জাতি গড়ার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া হবে।

মন্ত্রী সকলের কাছে প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, পেটে ভাত না থাকলে কি সোনার বাংলা হয়? পড়নের কাপড়ের কষ্ট থাকলে সোনার বাংলা হয় না। ছেলে মেয়েকে যদি অর্থের অভাবে বিদ্যালয়ে যেতে না দেওয়া হয়- তাহলে সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে না। ঔষধের অভাবে যদি কেউ ধুকে ধুকে মরে তাহলে কী সোনার বাংলা হয়? এছাড়া এদেশে আশ্রয়হীন মানুষ থাকলে সোনার বাংলা বাস্তবায়ন হবে না।

পরে মন্ত্রী ৫ কিলোমিটার বৈদ্যুতিক লাইন সংযোগ এর শুভ উদ্বোধন করেন। ৮০ লাখ টাকা ব্যয়ে ২০০টি স্টেকিংকৃত সদস্যের অনুকূলে তালিকাভুক্ত বৈদ্যুতিক লাইনের সংযোগ দেয়া হয়।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম প্রকৌশলী আঃ মতিন এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে প্রকল্প বিভাগের নির্বাহী প্রকৌশলী মানবেন্দ্র লাল মোস্তাফী, দাশুরিয়া জোনাল অফিসের ডিজিএম মজিবুর রহমান, নবনিযুক্ত ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান, সাবেক ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বশীর আহমেদ বকুল বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালিয়াকৈরে কসমেটিক্স কারখানায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে আগ্নিকান্ড নারী শ্রমিক নিহত ॥ দগ্ধ ৮

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি ॥ গাজীপুরের কালিয়াকৈরে কসমেটিক্স তৈরীর এক কারখানায় মঙ্গলবার বিকেলে গ্যাস সিলিন্ডার ...

আগৈলঝাড়ায় সন্ত্রাস নাশকতা প্রতিরোধ বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বরিশালের আগৈলঝাড়া বাল্যবিয়ে প্রতিরোধ, আইন ...