ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | পাকিস্তানে স্বাধীনতা দিবসের উদযাপনে প্রস্তুত ভারতীয় হাইকমিশন

পাকিস্তানে স্বাধীনতা দিবসের উদযাপনে প্রস্তুত ভারতীয় হাইকমিশন

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীর ইস্যুকে কেন্দ্র করে চলমান টানাপোড়েনের মধ্যেই পাকিস্তানের মাটিতে নিজেদের স্বাধীনতা দিবসের জমকালো উদযাপন আয়োজন করলো ইসলামাবাদে অবস্থিত ভারতীয় দূতাবাস।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতীয় বার্তা সংস্থা এনডিটিভি প্রকাশিত এক সংবাদের ভিত্তিতে জানা যায়, বুধবার (১৪ আগস্ট) রাতেই পাকিস্তানে অবস্থিত দেশটির দূতাবাসের পক্ষ থেকে এক টুইট বার্তার মাধ্যমে নিশ্চিত করা হয় যে, পরবর্তী দিন (১৫ আগস্ট) সেখানে পালিত হবে ভারতের ৭৩তম স্বাধীনতা দিবস। পূর্ব ঘোষণা অনুসারে দূতাবাসটিতে এরইমধ্যে উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে বলেও জানা যায়।

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল করার পর থেকে দুই দেশের মাঝে বিরাজমান রাজনৈতিক অস্থিরতা বেড়েছে, সৃষ্টি হয়েছে কুটনৈতিক জটিলতাও। যার জেরে সম্প্রতি পাকিস্তানে ভারতের রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে বহিঃষ্কারও করে পাক সরকার। এরই মাঝে ভারতের পদক্ষেপে বেজায় অখুশি ইসলামাবাদ।

এর আগেই ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস পালনে সব রকমভাবে প্রস্তুত বলে জানায় ভারতীয় দূতাবাস। স্বাধীনতা দিবসের আগের দি‌ন বুধবার দূতাবাসের পক্ষ থেকে একটি ছবিও টুইট করা হয়। সেই ছবিতে দেখা যায়, ভারতীয় জাতীয় পতাকার তিনটি রঙে তাদের দূতাবাস ভবন ত্রিবর্ণরঞ্জিত হয়ে ঝলমল করছে।

ছবির সঙ্গে ওই টুইটে লেখা হয়েছে, ‘‘তেরঙ্গার বর্ণে অত্যুজ্ব্ল। ৭৩ তম স্বাধীনতা দিবস বিপুল ভাবে পালনের জন্য পাকিস্তানে অবস্থিত ভারতীয় দূতাবাস নিঃশব্দে অপেক্ষা করছে ১৫ আগস্ট ২০১৯-এর প্রাক্কালে। জয় হিন্দ।”

এদিকে এই টুইটে সংযুক্তি দেয়া হয় পাকিস্তান হতে সদ্য নিষেধাজ্ঞা পেয়ে দেশে ফিরে আসা ভারতের রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে। ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেওয়ার পর পাকিস্তান অজয়কে নয়াদিল্লিতে ফেরত পাঠিয়ে দিয়ে ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ ১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ...