ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি

পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি

ক্রীড়া ডেস্ক :  একের পর এক নানা জটিলতায় কেবলই শঙ্কার মধ্যে ফেলছিল পাকিস্তানে শ্রীলঙ্কা দলের সফর। তবুও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বদ্ধপরিকর ছিল, তাদের একটি দল পাকিস্তানে পাঠানোর। সে লক্ষ্যে দলও গঠন করে ফেলেছিল লঙ্কানরা। কিন্তু এরই মধ্যে পাকিস্তানে ক্রিকেটারদের ওপর সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে শ্রীলঙ্কান বোর্ড। ফলে, নতুন করে দেশটির পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়ে গেছে চরম অনিশ্চয়তা।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, শ্রীলঙ্কান সরকার জানিয়েছে, তারা খবর পেয়েছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট দল পাকিস্তানে গেলে তাদের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। যার ফলে, তারা আবারও পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চায়।

সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকির কারণে যে পাকিস্তানে শ্রীলঙ্কার সফর পুরোপুরি হুমকির মধ্যে পড়ে গেছে, সেটা বলাই বাহুল্য। এমনকি শেষ পর্যন্ত শ্রীলঙ্কা তাদের পাকিস্তান সফর বাতিলও করে দিতে পারে। কিংবা দাবি তুলতে পারে, নিরপেক্ষ ভেন্যুতেই এই সিরিজটি খেলার জন্য।

পাকিস্তান সফরের জন্য মাত্র ২ সপ্তাহ সময় বাকি আর শ্রীলঙ্কার। এরই মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড জানিয়েছে, তারা পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি এবং তাদের গৃহীত পদক্ষেপগুলো পূনরায় নতুন করে পর্যবেক্ষণ করতে চায়। নির্দিষ্টভাবে নতুন যে হুমকি এসেছে, তাতে নিশ্চিত ভয় ঢুকে গেছে লঙ্কান বোর্ড এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে। যতই বোর্ড বলুক যে, এই সফর নিরাপদ, তাতে আর কোনো কাজ হচ্ছে না। কারণ, নতুন পাওয়া বার্তার পর পুরোপুরি নড়েচড়ে বসেছে শ্রীলঙ্কান বোর্ড এবং দেশটির সরকার।

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘প্রস্তাবিত পাকিস্তান সফরের আগে বোর্ড এরই মধ্যে সরকারের কাছে সেখানকার (পাকিস্তানের) নিরাপত্তা পরিস্থিতি পূনরায় পর্যবেক্ষণ করার জন্য সহযোগিতা চেয়েছে। প্রধানমন্ত্রীর অফিস থেকে সম্ভাব্য সন্ত্রাসী হামলার সংবাদ পাওয়ার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।’

কি হুমকি পেয়েছে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী অফিস? সেটাও জানানো হয়েছে লঙ্কান বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী অফিস নির্ভরযোগ্য সূত্রে সংবাদ পেয়েছে যে, পাকিস্তান সফরকালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে।’

বুধবার বিকেলেই নতুন এই তথ্য হাতে আসে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের। অথচ, এর আগেই পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করে ফেলেছে তারা।

২০০৯ সালে লাহোরে এই শ্রীলঙ্কা দলের ওপরই সন্ত্রাসী হামলা হয়েছিল। লঙ্কান ক্রিকেটাররা অক্ষত থাকলেও বেশ কিছু মানুষ নিহত হয়েছিল ওই ঘটনায়। এরপর থেকে দীর্ঘদিন পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন সম্ভব হয়নি। পিসিবির একের পর এক প্রচেষ্টার ফলে, সীমিত পরিসরে কিছু আন্তর্জাতিক ক্রিকেট সাম্প্রতিক সময়গুলোতে অনুষ্ঠিত হলেও, দেশটি এবার চেয়েছিল অন্তত একটি হলেও টেস্ট ম্যাচ আয়োজন করতে।

এ লক্ষ্যে তারা শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে রাজিও করিয়েছিল। কিন্তু নিরাপত্তা পরিস্থিতি কিংবা ক্রিকেটারদের পাকিস্তান যেতে অনীহার কারণে শেষ পর্যন্ত টেস্ট সিরিজ আয়োজন থেকে সরে আসে পাকিস্তান। পরিবর্তে ৩ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করার প্রস্তুতি নেয় তারা।

এরই মধ্যে মালিঙ্গা-ম্যাথিউজসহ শ্রীলঙ্কার সিনিয়র ১০ ক্রিকেটার জানিয়ে দিয়েছে, তারা পাকিস্তান সফরে যাবে না। ঘটনার এ পর্যায়ে পাকিস্তান দাবি করে, এসব নিয়ে ষড়যন্ত্র করছে ভারত। তাদের হুমকির কারণেই শ্রীলঙ্কান ক্রিকেটাররা পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানিয়েছে। শেষ পর্যন্ত পুরো সিরিজই এখন হুমকির মুখে পড়ে গেলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুজিববর্ষের কর্মসূচি পালনের নামে বেশি লাফঝাঁপ করা যাবে না:প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন নিয়ে ...

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক

স্টাফ রির্পোটার : সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ বাংলাদেশির মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক ...