Home | আন্তর্জাতিক | পাকিস্তানের সেনাবাহিনী-পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক

পাকিস্তানের সেনাবাহিনী-পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাক

ইন্টারন্যাশনাল ডেস্ক : পাকিস্তানের সেনাবাহিনী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক হয়েছে। শনিবার রাতে ওই ওয়েবসাইট দু’টি হ্যাক হয়। কর্মকর্তাদের বরাত দিয়ে ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারত থেকে ওই ওয়েবসাইট দু’টি হ্যাক করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪০ জনেরও বেশি কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী (সিআরপিএফ) নিহত হওয়ার পর পাক সেনাবাহিনী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাকিংয়ের ঘটনা ঘটল।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেন, যদিও পাকিস্তানের ভেতরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটের কার্যক্রমে কোন সমস্যা দেখা দেয়নি। তবে নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, ব্রিটেন এবং সৌদি আরবের ব্যবহারকারীরা এই ওয়েবসাইটে ঢুকতে পারেননি।

পাকিস্তানের সেনা ওয়েবসাইটেও প্রবেশ করা যাচ্ছিল না। বৃহস্পতিবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলার ঘটনায় ৪০ সিআরপিএফ সদস্য নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদ ওই হামলার দায় স্বীকার করেছে।

পুলওয়ামার ভয়াবহ ওই হামলার নিন্দা জানিয়েছে ৫০টিরও বেশি দেশ। সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে ভারতের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে তারা। সৌদি আরব, তুরস্ক এবং ইরানের তরফ থেকেও নিন্দা জানানো হয়েছে যা ভারতের জন্য বড় ধরনের অর্জন। কারণ কাশ্মীর ইস্যুতে এই দেশগুলো সব সময়ই পাকিস্তানকে সমর্থন জানিয়ে আসছে।

ভারতের তরফ থেকে ওই হামলার জন্য পাকিস্তানকে দোষারোপ করা হলেও পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে দেশটির কোন সম্পৃক্ততা নেই বলে দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক : লা লিগায় ৩৪ গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে ...

আবারও ক্ষমতায় আসছেন মোদি

ইন্টারন্যাশনাল ডেস্ক : একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ভারতের ক্ষমতায় আবারো আসছে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ...