Home | খেলাধূলা | পাকিস্তানের সহজ জয়

পাকিস্তানের সহজ জয়

ক্রীড়া ডেস্ক : এশিয়া কাপের মিশনে সহজ জয় দিয়ে যাত্রা শুরু করেছে পাকিস্তান। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১১৬ রান সংগ্রহ করে হংকং। টার্গেট তাড়া করতে নির্ধারিত ওভারের ১৫৮ বল বাকি থাকতেই ৮ উইকেটে জয় তুলে নেয় পাকিস্তান।

প্রতিপক্ষকে ৮ উইকেটে হারিয়ে পাকিস্তান নিশ্চিত করল সুপার ফোরে খেলা। ভারতের বিপক্ষে খেলার আগে মানসিকভাবেও সুবিধাজনক অবস্থানে থাকবে সরফরাজ বাহিনী। হংকংয়ের দেয়া ১১৭ রানের টার্গেটে ২ উইকেট হারিয়েই পৌঁছে যায় পাকিস্তান। অপরাজিত অর্ধ শতকে দলের জয় নিশ্চিত করেন ইমাম উল হক।

কিছুটা ধীরে শুরু করলেও ভালো খেলছিলেন দুই ওপেনার। দলীয় ৪১ রানে ২৪ রান করা ফখর জামানকে ফিরিয়ে দেন এহসান খান। এরপর ইমাম উল হকের সঙ্গে জুটি বেঁধে দলকে দ্রুত জয়ের পথে নিতে থাকেন বাবর আজম। এরপর আবারও আঘাত হানেন এহসান খান। দলীয় ৯৩ রানে ৩৬ বলে ৩৩ করা বাবর আজমকে ফিরিয়েছেন এই অফস্পিনার।

এরপর ইমাম উল হকের সঙ্গে জুটি বেঁধে পাকিস্তানের জয় নিশ্চিত করেন অভিজ্ঞ শোয়েব মালিক। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানও আসে ইমাম উল হকের ব্যাট থেকে। অপর প্রান্তে ১১ বলে ৯ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হংকং। পাকিস্তানের দুর্দান্ত বোলিং আক্রমণভাগের কাছে তারা দাঁড়াতে পারবে না-এমনটা অনুমিতই ছিল। মাঠে সেটাই অনুবাদ করে দেখিয়েছেন সরফরাজ বাহিনীরা। ফলে ১১৬ রানেই গুটিয়ে গেছে হংকং এর ইনিংস। সর্বোচ্চ ২৭ রানের ইনিংস এসেছে আইজাজ খানের ব্যাট থেকে। ১৯ রানে ৩ উইকেট তুলে নিয়েছেন উসমান খান। এছাড়া শাদাব ও হাসান আলি নিয়েছেন দুইটি করে উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নারায়ণগঞ্জ রুটে শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস চালু

স্টাফ রিপোর্টার : যাত্রী সেবার মান বাড়াতে ঢাকা নারায়ণগঞ্জ রুটে শীতাতপ নিয়ন্ত্রিত ...

শ্রাবন্তীর স্বামীর মাথায় হাত !

বিনোদন ডেস্ক : সম্প্রতি তাদের দাম্পত্য জীবন সবে মাত্র শুরু হয়েছে। এখন তাদের ...