Home | আন্তর্জাতিক | পাঁচ সন্তান নেয়ার আহ্বান এরদোয়ানের

পাঁচ সন্তান নেয়ার আহ্বান এরদোয়ানের

ইন্টারন্যাশনাল ডেস্ক :  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান মনে করেন, ইউরোপে বসবাসকারী সেদেশের নাগরিকরা ভয়ানক বৈষম্যের শিকার হচ্ছেন। এই বৈষম্য নিরসনের সমাধান হিসেবে তিনি তুরস্কের নাগরিকদেরকে ইউরোপে যত বেশি সম্ভব সন্তান জন্মদানের পরামর্শ দিয়েছেন।

শুক্রবার তুরস্কের এসকিশেইর শহরে এক সমাবেশে অংশ নিয়ে ইউরোপে বসবাসরত তুর্কিদের উদ্দেশ্যে এরদোয়ান বলেন, ইউরোপজুড়ে মুসলিম ও তুরস্কবিরোধীদের বিরুদ্ধে লড়াইয়ে সাফল্য পাওয়ার জন্য তাদের উচিত বড় পরিবার গঠন করা।

তিনি বলেন, ভালো এলাকাগুলোতে বসবাস করুন। সবচেয়ে ভালো গাড়ি চালান। সবচেয়ে ভালো বাড়িতে বসবাস করুন। তিনটি নয় পাঁচ সন্তান নিন। কারণ আপনিই ইউরোপের ভবিষ্যৎ। এটাই হবে আপনার বিরুদ্ধে অবিচারের উত্তম জবাব।

তুরস্কের এই প্রেসিডেন্ট নিজের ক্ষমতা আরও বাড়ানোর লক্ষ্যে আগামী ১৬ এপ্রিল দেশটিতে গণভোটের আয়োজন করেছেন। গণভোটে প্রবাসীদের সমর্থন পেতে নেদারল্যান্ড ও ইউরোপের আরও কয়েকটি দেশে বসবাসকারী তুরস্কের নাগরিকদের নিয়ে সমাবেশের পরিকল্পনা করেছিল এরদোয়ান প্রশাসন। দেশটির শীর্ষস্থানীয় মন্ত্রীরা এসব সমাবেশে অংশ নেয়ার কথা ছিল।

কিন্তু সমাবেশের কারণে ইউরোপের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হওয়ার আশঙ্কায় পূর্বনির্ধারিত কয়েকটি সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করে নেদারল্যান্ডস, ফ্রান্স। এই ইস্যুতে ইউরোপের কয়েকটি দেশের সঙ্গে তুরস্কের সম্পর্কের টানাপোড়েন শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

একসঙ্গে সম্মাননা পাচ্ছেন আলমগীর-রুনা লায়লা

বিনোদন ডেস্ক :  দীর্ঘ ক্যারিয়ারে আলমগীর অভিনেতা হিসেবে এবং রুনা লায়লা কণ্ঠশিল্পী ...

উৎসবের পর্বটা আপাতত তুলে রেখেছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: শততম টেস্টে অবিস্মরণীয় জয়ের পরও উঠেছিল এ কথা, ‘আচ্ছা এমন ...