ব্রেকিং নিউজ
Home | অর্থনীতি | ব্যাংক ও বীমা | পাঁচ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

পাঁচ ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

pubali bankস্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের পাঁচ প্রতিষ্ঠান ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। বৃহস্পতিবার এ সব কোম্পানির পরিচালনা পর্ষদের বোর্ড সভা লভ্যাংশ ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্যাংকগুলো হলো: আল আরাফাহ ইসলামী ব্যাংক, পূবালী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড এবং ইস্টার্ন ব্যাংক।

জানা গেছে, আল আরাফাহ ইসলামী ব্যাংক সাড়ে ১৩ শতাংশ স্টক, পূবালী ব্যাংক ১০ শতাংশ স্টক, ব্র্যাক ব্যাংক ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ২০ শতাংশ নগদ এবং ইস্টার্ন ব্যাংক ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

এর মধ্যে আল আরাফাহ ইসলামী ব্যাংকের এজিএম ৩০ র্মাচ, সকাল ১০টায়, ইছামতি হল, হোটেল আগ্রাবাদ, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট আগামী ১৩ মার্চ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.৪৬ টাকা এবং এনএভি হয়েছে ১৯.২৯ টাকা।

পূবালী ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে ২৫ মার্চ, সকাল সাড়ে ১০টায়, বসুন্ধরা কনভেনশন সেন্টার, বারিধারা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১০ মার্চ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ কোম্পানির ইপিএস হয়েছে ২.৯০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩.২৭ টাকা।

ব্র্যাক ব্যাংকের এজিএম অনুষ্ঠিত হবে আগামী ১০ এপ্রিল, সকাল ১০টায়, ব্র্যাক সিডিএম, সাভার, ঢাকাতে। ব্র্যাক ব্যাংকের রেকর্ড ডেট আগামী ১১ মার্চ। সমাপ্ত অর্থবছর শেষে এ কোম্পানির ইপিএস হয়েছে ৩.২০ টাকা এবং এনএভি হয়েছে ২৯.৩৮ টাকা।

আগামী ১৭ এপ্রিল এ কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের। এজিএম এর স্থান ও সময় পরে কোম্পানির পক্ষ থেকে জানিয়ে দেয়া হবে। এ কোম্পানির রেকর্ড ডেট আগামী ১১ মার্চ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে ইপিএস হয়েছে ৩.৬৬ টাকা এবং এনএভি হয়েছে ২৪.৫১ টাকা।

এবং ইস্টার্ন ব্যাংকের এজিএম আগামী ৩১ মার্চ, সকাল সাড়ে ১০টায়, বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার, আগারগাঁও. ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ ব্যাংকের রেকর্ড ডেট আগামী ১১ মার্চ। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ ব্যাংকের ইপিএস হয়েছে ৪.২০ টাকা এবং এনএভি হয়েছে ৩০.১৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র নাছিরের ভিডিও বার্তা

স্টাফ রির্পোটার : আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভায় একটি ঘটনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম ...

মামলায় শিশুদের আসামি করা শিশু আইন ও মানবাধিকারের চরম লঙ্ঘন

স্টাফ রির্পোটার : এ বছরের গোড়ার দিকের কথা। ঢাকার একটি আদালতে মায়ের ...