ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগালে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা “হাওয়া”

পর্তুগাল প্রতিনিধিঃ

১৫ই অক্টোবর হাওয়া পর্তুগালে বানিজ্যিক ভাবে মুক্তি পাচ্ছে বাংলাদেশী সিনেমা ‘হাওয়া’।

সাম্প্রতিক সময়ে দুই বাংলায় সবচেয়ে বেশী আলোচিত বাংলা সিনেমা হাওয়া। প্রথম বাবের মতো পর্তুগালে বানিজ্যিক ভাবে এ-ই সিনেমা মুক্তি পাচ্ছে ১৫ই অক্টোবর স্থানীয় সিনেমা হলে। 

লিসবনের বাংলাদেশী অধ্যুষিত এলাকার পাশে বাইশা সিয়াদো মেট্রোর পাশে সিনেমা ইডিয়েল -এ আসছে ১৫ অক্টোবর শনিবার সকাল ১১ টায় উদ্বোধনী শো দর্শকদের জন্য তা উন্মুক্ত হবে।

পর্তুগালে প্রথম বাবের মত দেশী কোন সিনেমা বানিজ্যিক ভাবে মুক্তি ও প্রদশর্নের উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে এটির ঘোষণার পর পর বাংলাদেশ কমিউনিটির মানুষের মধ্যে যথেষ্ট উচ্ছ্বাস ও আগ্রহ দেখা দিয়েছে।

সিনেমাটি টি ইতিমধ্যে দেশ এবং দেশের বাহিরে বেশ প্রশংসা পেয়েছে এবং দর্শকরা বাংলাদেশী সিনেমায় নতুন যুগের সূচনা হিসেবে উল্লেখ করেছেন।

পর্তুগালে হাওয়া এর উদ্যোক্তারা বলেন, পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি বসবাস প্রায় ৩০ বছর ধরে এবং এখানে প্রায় ২৫ হাজার বাংলাদেশীর বসবাস করছেন। দেশীয় মূল ধারার অনেক সিনেমা সময়ে সময়ে দেশে বিদেশে প্রশংসা কুড়িয়েছে কিন্তু পর্তুগালে বাংলাদেশ কমিউনিটির মানুষ তা দেখার সুযোগ পায়নি। তাই আমাদের এই উদ্যোগ।

কয়েকজন পর্তুগাল প্রবাসী জানিয়েছেন পর্তুগালে হলিউড বা বলিউডের সিনেমা নিয়মিত দেখার সুযোগ থাকলেও বাংলাদেশী সিনেমা কখনো দেখা যায় না। তাই যারা এই এটির সুযোগ করে দিচ্ছেন তাদেরকে সাধুবাদ জানাই এবং আশাকরি এই ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে।

উদ্যোক্তারা জানান ১৫ই অক্টোবরের পরে ২২ ও ২৩ অক্টোবর যথাক্রমে শনিবার ও রবিবার সকাল ১১ টায় সিনেমাটির একটি করে শো অনুষ্ঠিত হবে। বেনফোরমোসো রোডে মাতৃ ভান্ডার ও বিডি সুপার মার্কেটে সিনেমার টিকিট পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে জাতীয় সমবায় দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যটি সামনে রেখে ...

মদনে বউ শাশুড়ির দ্বন্ধে নিহত-১, নারীসহ অহত-৭

সুদর্শন আচার্য্য মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে বউ শাশুড়ীর দ্বন্ধে শফিকুল ইসলাম ...