Home | জাতীয় | পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। (ফাইল ফটো)

পঞ্চগড় এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : দেশের দীর্ঘতম রেলপথ ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে স্বল্প বিরতির আন্তঃনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন তিনি। এ ছাড়া সকালে প্রধানমন্ত্রী কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস ও কাড্ডা-১, সাসেক সংযোগ সড়ক প্রকল্পের আওতায় জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে বিমাইল সেতুরও উদ্বোধন করেন।

নতুন এ ট্রেন চালুর মাধ্যমে বহু দিনের স্বপ্নপূরণ হলো দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাসিন্দাদের। এই জেলার বাসিন্দাদের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল রেল যোগাযোগের।

এদিকে নতুন ট্রেনের পাশাপাশি নতুন রূপে সাজানো হয়েছে পঞ্চগড় রেলওয়ে স্টেশনকে। যার নতুন নামকরণ করা হয়েছে ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়’।

রেলওয়ে সূত্রে জানা গেছে,  পঞ্চগড় থেকে ঢাকা এ রুটের দূরত্ব ৫৯৩ কিলোমিটার। যা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ১০ ঘণ্টায় অতিক্রম করবে। ট্রেনটি প্রতিদিন দুপুর সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। কমলাপুরে পৌঁছাবে রাত ১০টা ৩৫ মিনিটে।

আবার রাত ১২টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে সকাল ১০টা ৪৫ মিনিটে এটি পঞ্চগড়ে পৌঁছবে। যাত্রাপথে রুহিয়া, ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতীপুর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে থামবে। ঢাকা থেকে আসার পথেও এসব স্টেশনে থামবে ট্রেনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উপজেলা পরিষদ নির্বাচন : বিজয়নগরে ঘোড়ার জয়

মাজহারুল করিম অভি, ব্রাহ্মণবাড়িয়া  : বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন ব্যাপক উত্তজনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ...

বিজয়নগরে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ন ইভিএম ভোটগ্রহণ সম্পন্ন 

মাজহারুল করিম অভি, ব্রাহ্মণবাড়িয়া  : দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদের ...