ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | নয় জেলার বিভিন্ন স্থানে ১৪৪ ধারা

নয় জেলার বিভিন্ন স্থানে ১৪৪ ধারা

স্টাফ রিপোর্টার, ঢাকা, ১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দেশব্যাপী  ব্যাপক সহিংসতার জেরে পাঁচটি জেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

শুক্রবার জুমার নামাজের পর নতুন করে সহিংতার আশঙ্কায় স্থানীয় প্রশাসন কয়েকটি স্থানে এ ঘোষণা দিয়েছে।

এর মধ্যে কুষ্টিয়া সদরসহ ছয় উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শুক্রবার দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত এ নির্দেশ বলবত থাকবে। জেলা প্রশাসনের এনডিসি রাসেল মিয়া এ কথা নিশ্চিত করেছেন।

রংপুর জেলার মিঠাপুকুর ও পীরগাছা উপজেলায় শুক্রবার ভোর ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। জামায়াত-শিবিরের নাশকতামূলক কর্মকাণ্ডের আশঙ্কায় এ আদেশ জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ।

কক্সবাজারের পেকুয়া চৌমুহনী এলাকা ও কুতুবদিয়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সহিংসতায় এক নিহতের জেরে শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভকারীরা ইউএনওর ওপর হামলা করে। এ ঘটনার পর প্রশাসন ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে।

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীরবন্দরে দিনাজপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছে জামায়াত-শিবির। পরিস্থিতি নিয়ন্ত্রণে রানীরবন্দর বাজার এলাকায় শুক্রবার দুপুর ১২টা থেকে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজী এ খবর জানিয়েছেন।

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায় শুক্রবার সকালে নতুন করে সংঘর্ষে এক রিকশাচালক নিহত স্থানীয় আওয়ামী লীগ নেতার বাড়ি ও তার পারিবারিক মন্দিরে হামলার ঘটনায় সকালে উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে।

কানসাটে চাঁপাইনবাবগঞ্জ পল্লীবিদ্যুৎ অফিসে হামলা, আবাসিক ভবনে আগুন দেয়ার ঘটনায় জেলা প্রশাসন গতকাল বৃহস্পতিবার দুপুর ৩টা থেকে অনির্দিষ্টকালের জন্য চাঁপাইনবাবগঞ্জ শহর ও শিবগঞ্জে ১৪৪ ধারা জারি করেছে।

সাতক্ষীরায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সংঘর্ষের পর বড় ধরনের নাশকতার আশঙ্কায় সাতক্ষীরার সব এলাকায় শুক্রবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে পুলিশ কর্তৃপক্ষ।

এদিকে সিরাজগঞ্জ এবং নাটোরেও ১৪৪ ধারা জারি করার খবর পাওয়া গেছে।

x

Check Also

‘গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেন’ নির্বাচনে মুজাক্কির – সেলিম প্যানেল বিজয়ী

জিয়াউল হক জুমন, স্পেন প্রতিনিধিঃ সিলেট বিভাগের চারটি জেলা নিয়ে গঠিত গ্রেটার ...

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...