Home | বিবিধ | আইন অপরাধ | নড়াইলে ডিমওয়ালা ইলিশ ধরার অপরাধে ৭ জন মৎস্যজীবীকে কারাদন্ড

নড়াইলে ডিমওয়ালা ইলিশ ধরার অপরাধে ৭ জন মৎস্যজীবীকে কারাদন্ড

নড়াইল প্রতিনিধি : নড়াইলের পুলিশ সুপার মোহাম্মাদ জসিম উদ্দিন পিপিএম’র গোপন সংবাদের ভিতিতে অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ডিমওয়ালা ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জন মৎস্যজীবীকে এক সপ্তাহ করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৪ অক্টোবর) রাত ১২ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানকালে ৫হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়।

আটকরা হলেন- উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল্লা, নওয়াগ্রামের নিজাম শেখ, দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল্লা, সিঙ্গেডাঙ্গার মুরাদ মুন্সি, বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস, পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখ।

নড়াইলের কালিয়া ইউএনও মো. নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। তারা জানান, পুলিশের সহযোগিতায় রোববার রাতব্যাপী নবগঙ্গা নদীতে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নদীর বিভিন্ন পয়েন্টে জাল ফেলে মা ইলিশ ধরার সময় সাত মৎস্যজীবীকে আটক করা হয়। পরে ভ্র্যাম্যমাণ আদালতে হাজির করে প্রত্যককে সাত দিন করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এ সময় মৎস্য শিকারীদের থেকে উদ্ধারকৃত ৫ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে নষ্ট করা হয় এবং উদ্ধারকৃত ১০কেজি ইলিশ মাছ কালিয়ার সামছুল উলুম খাদেমুল ইসলাম মাদরাসা ও এতিমখানায় দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বেনাপোল বন্দর সিসি ক্যামেরার আওতায়

বেনাপোল প্রতিনিধি : দু দেশের আমদানি রফতানি বানিজ্যকে গতিশীল ও বন্দরের নিরাপত্বা ...

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে নিজ বাসা ...