Home | বিবিধ | আইন অপরাধ | নড়াইলে আইনজীবীদের সম্পর্কে কটূক্তির অভিযোগে গ্রফতার ৩

নড়াইলে আইনজীবীদের সম্পর্কে কটূক্তির অভিযোগে গ্রফতার ৩

উজ্জ্বল রায়, নড়াইল : ‘আল-আমিন নড়াইল’ (Al-Amin Narail) নামে ফেসবুক আইডি থেকে আইনজীবীদের সম্পর্কে কটূক্তির অভিযোগ তথ্য-প্রযুক্তি আইনে তিনজনকে আটক করেছে পুলিশ। সোমবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নড়াইলের বিভিন্ন এলাকা থেকে তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হলো-নড়াইল শহরের ভওয়াখালীর সুলতান সিকদারের ছেলে বিপ্লব সিকদার, একই এলাকার মিসকাতুল ওয়াজিন লিটু ও মহিষখোলার সৈয়দ শওকতের ছেলে সৈয়দ জিল্লু।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আল-আমিন তার ফেসবুক আইডি থেকে নড়াইলের কয়েকজন আইনজীবী সম্পর্কে অশালীন ও মানহানিকর মন্তব্য করেন। তার ফেসবুক আইডিতে আইনজীবীদের একটি নিষিদ্ধ পেশার মানুষের সঙ্গে তুলনা করা হয়। আল-আমিন ফেসবুকে আইডিতে লিখেছেন-‘প্রচলিত একটা কথা আছে যে, উকিল আর বেশ্যার মধ্যে কোনো তফাৎ নেই; দুটোই টাকা পেলে কাজে লিপ্ত হয়।’ এ ধরণের মন্তব্য করায় গত ১৩ সেপ্টেম্বর নড়াইল জজ কোর্টের আইনজীবী কাজী বশিরুল হক বাদী হয়ে জেলার নড়াগাতি থানার গোবরাডাঙ্গার মুনছুর ফারাজির ছেলে আল-আমিনসহ বিপ্লব সিকদার, মিসকাতুল ওয়াজিন লিটু ও সৈয়দ জিল্লুর নামে সদর থানায় অভিযোগ দায়ের করেন। তবে গত চারদিনেও মামলা নথিভূক্ত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন আইনজীবীরা।

এ ব্যাপারে গত রোববার (১৬ সেপ্টেম্বর) দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনে জরুরি সভায় নিন্দা ও তীব্র প্রতিবাদ জানানো হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবীর সভাপতিত্বে জরুরি সভায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পরিতোষ কুমার বাগচী, অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, অ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু, পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এমদাদুল হক, সমিতির সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিত বিশ্বাস, অ্যাডভোকেট উত্তম কুমার ঘোষ, অ্যাডভোকেট ওমর ফারুক, অ্যাডভোকেট জাহিদুল আলম, অ্যাডভোকেট ওবায়দুর রহমান, অ্যাডভোকেট কাজী বশিরুল হক প্রমুখ।

সভায় সিদ্ধান্ত হয়, মামলা নথিভূক্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা না নিলে পরবর্তীতে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

নড়াইল সদর থানার ওসি আনোয়ার হোসেন বিডিটুডেকে জানান, তিনজনকে আটক করা হয়েছে। অভিযোগের সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আবার জুটি বাঁধছেন সালমান-আনুশকা

বিনোদন ডেস্ক : ২০১৬ সালের ৬ জুলাই মুক্তি পেয়েছিল সালমান খান ও ...

নড়াইলে পুলিশের অভিযানে নাশকতা মামলার আসামীসহ গ্রেফতার ২২

নড়াইল প্রতিনিধি : নড়াইলে পুলিশের বিশেষ অভিযানে নাশকতা মামলার আসামীসহ ২২ জনকে গ্রেফতার ...