ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | নৌ ও বিমান বাহিনী প্রধানদের পদবী উন্নীত

নৌ ও বিমান বাহিনী প্রধানদের পদবী উন্নীত

স্টাফ রিপোর্টার: সরকার নৌবাহিনী প্রধানের পদবী ‘ভাইস এডমিরাল’ হতে ‘এডমিরাল’ এবং বিমান বাহিনী প্রধানের পদবী ‘এয়ার মার্শাল’ হতে ‘এয়ার চিফ মার্শাল’-এ উন্নীত করেছে।

আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তার কার্যালয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক ও ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিবকে এডমিরাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরারকে এয়ার চিফ মার্শাল র‌্যাংক ব্যাজ পর্যায়ক্রমে পরিয়ে দেন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মইনুল ইসলাম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

র‌্যাংক ব্যাজ পরিধান শেষে নৌবাহিনী প্রধান এডমিরাল এম ফরিদ হাবিব নৌসদর দপ্তরে এসে পৌঁছালে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

এসময় নৌ সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, সকল পরিদপ্তরের পরিচালকগণ এবং ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার র‌্যাংক ব্যাজ পরিধান শেষে বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

এ সময় তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। পরে তিনি দেশ ও জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

র‌্যাবের সফলতার প্রশংসা প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : জঙ্গিবাদ, সন্ত্রাস, অস্ত্ উদ্ধারসহ নানা অপরাধ দমনে র‌্যাপিড অ্যাকশন ...

নিরাপত্তায় ‘সেলফ প্রটেক্ট’ অ্যাপস

প্রযুক্তি ডেস্ক :  নিরাপত্তা, জরুরি সাহায্য ও অপরাধ দমনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ...