Home | বিবিধ | আইন অপরাধ | সুবর্ণচরে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

সুবর্ণচরে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচরে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ডেকে নিয়ে যৌন হয়রানির অভিযোগে উপজেলার একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়। গতকাল রাতে চর জব্বার থানায় মামলা করেন ঐ ছাত্রীর বাবা।অভিযুক্ত শিক্ষকের নাম আবু শাহদাত স্বপন।

মামলা এজাহারে উল্লেখ করেন,অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ের মধ্যে থাকেন।তিনি বিদ্যালয়ের শ্রেণি কক্ষে থাকার সুবাধে বিভিন্ন সময়ে ছোট ছোট ছাত্রীদেরকে দিয়ে রান্না বান্নার কাজ করাতেন,বাহির হতে খাবার পানি আনার জন্য বলে ছাত্রীদের জড়াইয়া ধরত এবং তার শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দিতো।এই ভাবে ছাত্রীদেরকে যৌন হয়রানি করত।গত ৫মার্চ ঐ ছাত্রীকে সকালে স্কুলে যেতে বলে।সাড়ে আটটার দিকে স্কুলে গেলে ঐ শিক্ষকের বসবাসরত কক্ষে ডেকে নিয়ে কোলে তুলে স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে আদর করতে থাকে।

মামলার এজাহারে আরো উল্লেখ করা হয়,ঐ ছাত্রী জোর পূর্বক অভিযুক্ত শিক্ষকের কাছ থেকে ছুটে এসে বাড়িতে চুপচাপ হয়ে থাকে তাকে স্কুলে পাঠালে সে অন্য বাড়িতে এসে বসে থাকে ভয়ে স্কুলে যায় না।পরে তাকে তার চাচা জিজ্ঞাসা করলে সে ঘটনার বিস্তারিত বলে।একই ভাবে আরো এক ছাত্রীকে যৌন হয়রানি করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষকের মুঠোফোনে যোগাযোগ করা হলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

ছাত্রীরা জানায়, গত ৬ মার্চ পঞ্চমশ্রেণির এক ছাত্রীকে কক্ষে ডেকে নিয়ে আপত্তিকর আচারণ করেন প্রধান শিক্ষক। এরপর ওই ছাত্রী বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দেয়। এতে বিষয়টি জানাজানি হয়। বর্তমানে এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকেরা প্রতিবাদমুখর। ছাত্রীরা জানায়, প্রধান শিক্ষক তাঁর ভাত-তরকারি রান্নার কথা বলে প্রতিদিনই ছাত্রীদের কক্ষে ডেকে নিয়ে গায়ে হাত দেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, প্রধান শিক্ষক শাহদাত হোসেন ওরফে স্বপনের বিরুদ্ধে অভিযোগ তিনি শুনেছেন। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে তিনি দায়িত্ব দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবু ওয়াদুদ বলেন, কয়েকজন অভিভাবক গতকাল তাঁর কার্যালয়ে এসে বিদ্যালয়ে ছাত্রীদের সঙ্গে আপত্তিকর আচারণের বিষয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তিনি শিক্ষা কর্মকর্তাকে এক বিষয়ে তদন্ত করে যথাযত ব্যবস্থা গ্রহণ করতে বলেছেন। তা ছাড়া ছাত্রীদের অভিভাবকদের এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

চর জব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. সাহেদ উদ্দিন বলেন,বাদীর অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা নেয়া হয়েছে।অভিযুক্ত আসামীকে গ্রেফতারের চেষ্ঠা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিএনপি’র কার্যালয়ে ছাত্রদলের বহিষ্কৃতদের হামলা

স্টাফ রির্পোটার :রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীরা। ...

টসে জিতে ফিল্ডিংয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন ...