Home | সারা দেশ | নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নোবিপ্রবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নোবিপ্রবি প্রতিনিধি,তরিকুল শাওন : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযাগ্য মর্যাদায় (নোবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার (১০ জানুয়ারি ২০১৮) সকালে প্রথমমে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফসর ড. এম অহিদুজ্জামান বিশ্ববিদ্যালয়র মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে সেখান সংক্ষিপ্ত বক্ততা করেন তিনি। মাননীয় উপাচার্য বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি এদিন বাঙালি জাতির পিতা ও মহান মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিততে প্রত্যাবর্তন করেন। পাকিস্তানের কারাগার কেকে মুক্তিলাভের পর তার স্বদশে ফিরে আসার এদিনটি তাই বাংলাদদেশ রাষ্ট্রের জন্মেরর ইতিহাসের আরেক আশির্বাদ। এসময় তিনি ওই আশির্বাদকে পুঁজি করে জাতির পিতার সোনার বাংলা গড়তে নোবিপ্রবি পরিবারের সকলের নিকট উদাত্ত আহবান জানান।
উপাচার্য প্রফসর ড. এম অহিদুজ্জামান আরা বলেন, ১০ জানুয়ারি বিজয়র পূর্ণতার দিন। আনন্দ আত্মহারা লাখো জনতা এই দিনটিতে বিমানবদর থেকে রেসকোর্স ময়দান পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানিয়েছিলো। আর বঙ্গবন্ধু সশ্রদ্ধ চিত্তে সবার ত্যাগের কথা স্মরণ করে অশ্রুসিক্ত হয়ছিলেন। এসব ইতিহাস ব্যক্ত করার সময় মাননীয় উপাচার্য নিজেও আবেগাপ্লুত হয়ে পড়েন।

 বক্তৃতা শেষে তিনি সেখানে কিছুক্ষণ নীরব দাঁড়িয়ে থাকেন। এরপর বিশ্ববিদ্যালয়র বঙ্গবন্ধু পরিষদ এর সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এসময় অনুষদসমূহর ডিন, ইনস্টিটিউটসমূহর পরিচালকবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ,হলের প্রভাস্টবৃন্দ, ছাত্র নির্দশনা পরিচালক, দপ্তরসমূহের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবিন্দ এবং বিভিন্ন বিভাগের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিছিল বের করা হয়।পরবর্তীতে শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নওগাঁয় আগুনে পুড়ে যুবকের মৃত্যু

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ সদর উপজেলার পারবাঁকাপুরে বসতবাড়িতে আগুন লেগে মোহন হোসেন (২৫) ...

গাইবান্ধায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার ফুলছড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সাদা মিয়া (৩২) নামে এক ব্যক্তির ...