Home | খেলাধূলা | নেপালের কাছে হেরে গ্রুপ রানার্সআপ বাংলাদেশ

নেপালের কাছে হেরে গ্রুপ রানার্সআপ বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : নেপালকে কখনোই হারাতে পারেনি বাংলাদেশ জাতীয় দল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পাঁচবারের দেখায় চারবারই জিতেছে নেপাল। গত বছরের নভেম্বরে অলিম্পিক বাছাই পর্বের ম্যাচে এই দলটির সঙ্গে ড্র করেছিল বাংলাদেশ। সেই অনুপ্রেরণা কাজে দিল না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের। সাফ ফুটবলের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। বাংলাদেশকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নেপাল।

শনিবার নেপালের সাপ্তাহিক ছুটি। তাই দর্শকের কমতি ছিল না বিরাটনগরের শহীদ রঙ্গশালায়। স্টেডিয়ামমুখী দর্শকদের হতাশ করেননি সাবিত্রা ভান্ডারি, মঞ্জলি কুমারীরা। উপহার দিয়েছেন ৩টি গোল। সহজ জয়ে হাসলেন হিমালয় কন্যারা। নেপালের একটি গোল করেছেন সাবিত্রা ভান্ডারি, অন্যটি মঞ্জলি কুমারী। আরেকটি গোল আত্মঘাতী। টুর্নামেন্টে দুই গ্রুপ সেরা হয়েছে নেপাল; বাংলাদেশ রানার্সআপ।

গ্রুপ সেরা হতে বাংলাদেশের সামনে জয়ের বিকল্প ছিল না। নেপালকে শুধু ড্র করলেই হতো। কিন্তু কীসের ড্র! বাংলাদেশ দাঁড়াতেই পারল না ম্যাচে। অতিথিদের উড়িয়ে দিয়েছেন নেপালের স্ট্রাইকার সাবিত্রা ভান্ডারি। যেমন গতিময় স্ট্রাইকার, তেমন তার পায়ের দক্ষতা। নিজে একটি দুর্দান্ত গোল করেছেন, আরেকটি গোল করিয়েছেন। সাবিত্রা ঘরোয়া ফুটবলে খেলেন নেপালের আর্মড পুলিশ ফোর্স ক্লাবে।

২০১৭ সালে মাত্র ২০ বছর বয়সে হয়েছিলেন দক্ষিণ এশিয়ার সেরা নারী স্ট্রাইকার। ক্রিশ্চিয়ানো রোনালদো সাবিত্রার প্রিয় খেলোয়াড়। গোল করে উদ্যাপনও করেছেন ‘রোনালদো স্টাইলে’। সাবিত্রাকে আটকাতেই সারাক্ষণ হিমশিম খেয়েছে বাংলাদেশের রক্ষণভাগ। যখনই বল নিয়ে বক্সে ঢুকেছেন সাবিত্রা, আতঙ্কে ভুগেছেন গোলরক্ষক রুপনা চাকমা। যদিও ৩ গোলের দুটিই বাংলাদেশ হজম করেছে গোলকিপার রুপনার হাস্যকর ভুলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাপানে সংসদের উচ্চকক্ষের নির্বাচনে আবের জয়

ইন্টারন্যাশনাল ডেস্ক : জাপানের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী শিনজো আবের দল এলডিপি ও তার জোট ...

ফের ব্যালট পেপার চালুর ডাক মমতার

ইন্টারন্যাশনাল ডেস্ক : নির্বাচনে ইভিএমের বদলে আবারও ব্যালট পেপার চালুর ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের ...