ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | নেইমারকে পরামর্শ দিচ্ছেন রোনালদো!

নেইমারকে পরামর্শ দিচ্ছেন রোনালদো!

ছবি: সংগৃহীত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক : পুরো জাতির আশা ও স্বপ্নের বিশাল ভার বইতে হচ্ছে তাকে। সেই ভার সইতে গিয়ে শুক্রবার (২২ জুন) কোস্টারিকার বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচে জয়সূচক গোলের পর হাটু গেঁড়ে বসে পড়েন ব্রাজিলের মূল ভরসা নেইমার। চোখ থেকে অশ্রুও ঝরে পড়ে।

২৬ বছর বয়সী নেইমার এই বিশ্বকাপে অনেক চাপে আছেন। আর তাকে এই চাপ মানিয়ে নেওয়ার দাওয়াই দিচ্ছেন বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকা রোনালদো নাজারিও।

রোনালদো ভাল করেই জানেন নেইমারের পজিশনে থাকার চাপ কতোটা। ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপে একই চাপের ভার তাকেও সইতে হয়েছিল। ১৯৯৮ সালের ফ্রান্স বিশ্বকাপে হৃদয় ভাঙ্গার কষ্ট যেমন পেয়েছেন, আবার ২০০২ সালের দক্ষিণ কোরিয়া-জাপান বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদও পেয়েছেন রোনালদো।

ব্রাজিলের বিশ্বকাপ দলের অনুশীলনে নিয়মিতই উপস্থিত হচ্ছেন রোনালদো। সেখানে দলের সবার সাথে কুশল বিনিময় ছাড়াও নেইমারের সাথে ব্যক্তিগত সময় কাটিয়েছেন সাবেক এই বিশ্বসেরা স্ট্রাইকার।

খেলাধুলা সংক্রান্ত পত্রিকা ও’গ্লোবোর বিশ্লেষক হিসেবেও জনসম্মুখে নেইমারকে প্রসংশায় ভাসিয়েছেন সাবেক ব্রাজিলিয়ান তারকা রোনালদো।

রোনালদো বলেন, ‘আমাদের ভুলে যাওয়া উচিত নয় যে, নেইমার কেবলই বড় ধরণের পায়ের ইনজুরি থেকে সেরে উঠছে। এখন সে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে।’

কোস্টারিকার বিপক্ষে নেইমারের গোল নিয়ে রোনালদো বলেন, ‘আমি নিশ্চিত যে, এই গোল তার মনোবল বাড়িয়ে দেবে এবং তার জন্য সবকিছু এখন ঠিকঠাক চলবে। এই গোল সেলেসাওদের নেতৃত্ব দিতে শক্তি জোগাবে।’

শুধু রোনালদো একাই নন, নেইমারের বাবাও নিয়মিত ব্রাজিল দলের অনুশীলনে হাজির হয়ে খেলোয়াড়দের উৎসাহ দিচ্ছেন।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট অর্জন করে বেশ সুবিধাজনক অবস্থানে আছে সেলাসাওরা।

আগামী ২৭ জুন সার্বিয়ার বিপক্ষে গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জগন্নাথ দেবের রথযাত্রা

হিন্দু ধর্মের এক প্রাচীন ঐতিহ্য। সনাতন ধর্ম অনুযায়ী জগতের নাথ এদিন আপন ...

ফকিরহাটের মাধ্যমিক বিদ্যালয়ে নির্বাচন সম্পন্ন

সুমন কর্মকার : বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘর অবস্থিত কলকলিয়া জি সি মাধ্যমিক ...