ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | নিলামে উঠছে পপ মহাতরকা মাইকেল জ্যাকসনের জুতা

নিলামে উঠছে পপ মহাতরকা মাইকেল জ্যাকসনের জুতা

বিনোদন ডেস্ক:  দীর্ঘ ৩৫ বছর পর নিলামে উঠছে পপ মহাতরকা মাইকেল জ্যাকসনের ব্যবহৃত এক জোড়া জুতা। যে জুতা পায়ে গলিয়ে ১৯৮৩ সালের ২৫ মার্চ ‘মুনওয়াক’ করেছিলেন জ্যাকসন। তার বিখ্যাত অ্যালবাম ‘থ্রিলার’ থেকে বহুল জনপ্রিয় ‘বিলি জিন’ গানটি গাচ্ছিলেন পপগুরু। কিন্তু হাজার হাজার দর্শকদের নজর ছিল সেদিন জ্যাকসনের পায়ের দিকে।

একটু পেছনে নাকি একটু সামনে। পা জোড়া পড়ছে কোন দিকে? অতি দ্রুত প্রতিটি পদক্ষেপের সঙ্গে বাড়ছিল দর্শকদের হর্ষধ্বনি। তার উপরে ভাসছিল একটাই প্রশ্ন, এটা কি কোনো মানুষের পদচারণা নাকি কোনো অলৌকিক চলন? দীর্ঘ ৩৫ বছর পরেও পপগুরু মাইকেল জ্যাকসনের সেই ‘মুনওয়াক’ নাচের ঘোর এখনও কাটেনি। ধাঁধার সমাধানও মেলেনি। সেই ‘মুনওয়াক’ এখনও বিমোহিত করে পপপ্রেমীদের।

যে জুতা জোড়া পায়ে গলিয়ে মঞ্চে এমন জাদু দেখাতেন মাইকেল জ্যাকসন, নিলামে উঠতে চলেছে সেই জুতা। আগামী ২৬ মে ক্যালিফর্নিয়ার হিলটনে অনুষ্ঠিত হবে এই নিলাম। জ্যাকসনের সেই জুতা এতদিন আমেরিকার বিখ্যাত নৃত্যুশিল্পী লেস্টার উইলসনের জিম্মায় ছিল। নিলাম সংস্থা জিডব্লিউএস অকশনস-এর হাতে তা তুলে দিয়েছেন উইলসন নিজেই।

তার দাবি, ‘অনুষ্ঠানের জন্য মহড়া হয়ে যাওয়ার পর সাজঘরে আমার হাতে জুতা জোড়া জ্যাকসন নিজেই তুলে দিয়েছিলেন। প্রাচীন মার্কিন সংস্থা ফ্লোরশেইম তৈরি করেছিল চামড়ার এই জুতা জোড়া। আপাতদৃষ্টিতে এর চেহারা সাদামাঠা। ভেতরে লেখা রয়েছে ‘জ্যাকসন টু’।’

নিলাম সংস্থা জিডব্লিউএস অকশনস-এর কর্ণধার ব্রিজিট ক্রুজের বক্তব্য, ‘মাইকেল জ্যাকসনের যেকোনো জিনিসই অসাধারণ। ঐতিহাসিকও বটে। তাই এর আবেদন এখনও কমেনি। নিলামে জুতা জোড়ার কত দাম উঠবে বলা মুশকিল। তবে জ্যাকসনের জুতা বলে কথা। ভূতের রাজার জুতা জোড়ার চেয়ে তা কম কিসে!’

প্রসঙ্গত, এর আগেও অনেকে ‘মুনওয়াক’-এর চমক দেখিয়েছিলেন। ১৯৩২ সালে মার্কিন জ্যাজ শিল্পী ক্যাব ক্যালওয়ে প্রথম এই আজব নাচ দেখিয়ে নজর কেড়েছিলেন। কিন্তু পরের নামটি যখন মাইকেল জ্যাকসন, অভিনব কিছু তো থাকবেই। ১৯৮৩ সালের ২৫ মার্চ রাতে ‘বিলি জিন’ গানের তাল-ছন্দে পপ মহাতারকা জ্যাকসনের প্রতিটি পদক্ষেপই যেন নয়া ইতিহাস লিখেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফ্যাশন হাউজ খুলছেন মাহি

বিনোদন ডেস্ক : অভিনয় দিয়ে অনেক আগেই নিজের জাত চিনিয়েছেন হালের সবচেয়ে জনপ্রিয় ...

হৃদয় খানের ‘লুকোচুরি প্রেম’

বিনোদন ডেস্ক : ‘চোখাচোখি দেখাদেখি তারপর, লুকোচুরি প্রেম ভালোবাসা, এলোমেলো করে দিলো আমায়, ...