Home | জাতীয় | নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সংলাপের দাবী হাস্যকর ——-ওবায়দুল কাদের

নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সংলাপের দাবী হাস্যকর ——-ওবায়দুল কাদের

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক ও জনপথের দখলে থাকা অবৈধ জমি ৭দিনের মধ্যে দখলমুক্ত করতে অভিযান চালানো হবে। নতুন বছরের নতুন সরকার শেখ হাসিনা সরকারের অগ্রাধীকার হচ্ছে রাস্তা সড়কের ও পরিবহনে শৃংখলা ফিরিয়ে আনা। আমি সড়ক ও জনপথ অধিদপ্তরকে নিদের্শ দিয়েছি ৭দিনের নোটিশ দিয়ে সড়ক ও মহাসড়কের অবৈধ দখলমুক্ত করতে অভিযান পরিচালনার জন্য। আমরা সিদ্ধান্ত নিয়েছি সড়ক গুলোকে অবৈধ দখলমুক্ত করতে এবং ৭দিনের নোটিশ দিয়ে সারা বাংলাদেশে কাজ শুরু করতে হবে। এ ছাড়া অবৈধ পাকিং বন্ধের জন্য পুলিশকে বলা হয়েছে। হাইওয়ে পুলিশকেও নির্দেশ দেওয়া হয়েছে অবৈধ পার্কিং কোনভাবে এলাও হবেনা। অবৈধ দখল ও অবৈধ পাকিং দুটি বিষয়ে যদি আমরা সফল হতে পারি তবে রাস্তা সড়কে পরিবহন শৃখংলা অনেকটা ফিরে আসবে। সে কাজটা আমরা হাতে নিয়েছি। আগেও করেছি মাঝখানে নির্বাচনী ঝামেলার কারনে কাজটি গতি পায়নি। আশা করছি এখন নতুন সরকারের নব যাত্রায় বাংলার জনগনকে স্বস্তি দিতে সড়কে নিরাপওার জন্য কাজটি আমাদের জরুরী হয়ে পরেছে।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের শুক্রবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ফ্লাইওভারের কাজ পরিদর্শন করতে এসে ওই সব কথা বলেন। এ সময় তিনি বলেন, চন্দ্রা ও কোনাবাড়ী দুটি ফ্লাইওভারের কাজ দু মাসের মধ্যে শেষ হয়ে যাবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা দুটি ফ্ল্ইাওভারের উদ্ধোধন করবেন। পরে দুটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এ ছাড়া গাজীপুর এলেঙ্গা ফোরলেনের প্রজেক্ট জুন মাসের মধ্যেই শেষ হবে। কাচপুর মেঘনা গোমতির প্রকল্পের কাচপুরের চারলেনের কাজ প্রায় শেষ। দ্বিতীয় গোমতি ও দ্বিতীয় মেঘনা সেতুর কাজ জুনের মধ্যে শেষ হবে। বাস র‌্যাপিট ট্রান্জিটের কাজ এগিয়ে চলছে। এখন আর স্লো গতি নেই। যে পেইজটি পাওয়ার কথা ছিল সেটি এখন পাচ্ছি। নতুন করে দায়িত্ব দিয়েছি। আমি আজকে ফ্লাইওভারের কি অবস্থা সেটা দেখতে এসেছি।
তিনি বলেন, মহাজোট থেকে সরকার মহাজোট থেকে বিরোধীদল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তারা যে সংসদে নির্বাচিত হয়ে আসবেনা এমন সিদ্ধান্ত নিয়েছে এটাও তো অবৈধ। জনগন ভোট দিয়েছে জনগননের রায়কে যারা অসম্মান করেছে সেটা বৈধ আমি যদি এ প্রশ্ন করি তারা কি জবাব দিবেন। তারা আগে সংসদে আসুক অধিবেশনে যোগ দিক ৩০ তারিখ সংসদ অধিবেশন। যে নির্বাচনকে সারা বিশ্ব স্বীকৃতি দিয়েছে গনতান্ত্রিক বিশ্বে যে নির্বাচন স্বীকৃতি পেয়েছে। সেই নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্টের সংলাপের দাবী হাস্যকর।
এ সময় সেতু মন্ত্রীর সাথে ছিলেন ঢাকা বিভাগের সড়ক সার্কেলের তত্ববধায়ক সবুজ উদ্দিন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আমিনুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাসুদ, গাজীপুর সওজের প্রধান নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন, সালনা (কোনাবাড়ী) হাইওয়ে থানার ওসি মজিবুর রহমান, কালিয়াকৈর থানার ওসি আলমগীর মজুমদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিইউপির শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকে মেয়র

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকে ...

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার : রাজধানীর নদ্দায় সুপ্রভাত পরিবহনের বাসচাপায় বিউপির নিহত শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরীর ...