ব্রেকিং নিউজ
Home | জাতীয় | নির্বাচনে সুষ্ঠু পরিবেশ রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নির্বাচনে সুষ্ঠু পরিবেশ রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠু ও উপযুক্ত পরিবেশ রয়েছে। অতীতের যেকোনো নির্বাচনকালীন সময়ের তুলনায় এবারের পরিস্থিতি অনেক ভালো বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমাদের নিরাপত্তাবাহিনী পেশাগতভাবে অত্যন্ত দক্ষ। তারা যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তৎপর রয়েছে। ছোট-খাট কিছু ঘটনা রয়েছে তবে আমরা সজাগ।

শনিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ফার্মগেট মনিপুরী পাড়া নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনে সুষ্ঠু পরিবেশ রয়েছে। সারাদেশ আগামীকাল ভোট দেওয়ার জন্য উন্মুখ। নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে, তারা একটি সুষ্ঠু পরিবেশ তৈরি করেছেন।

দেশজুড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট অসত্য তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে। গুজব ছড়িয়ে পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা চালাচ্ছে। তবে জনগণ এসব অপচেষ্টা ও অপপ্রচারে কান দেবে না।

দেশের পরিস্থিতি সুন্দর ও নির্বাচনের উপযুক্ত পরিবেশ রয়েছে মন্তব্য করে তিনি বলেন, ইতিপূর্বে অনেক নির্বাচন হয়েছে, তুলনা করলে অতীতের যেকোনো সময়ের তুলনায় পরিস্থিতি অনেক ভালো।

১ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত আওয়ামী লীগের ও তাদের প্রার্থীদের ওপর হামলার ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন- বিএনপি, জামায়াত ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের হামলায় সারাদেশে ছয়জন আওয়ামী লীগের কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪৪৫ জন। ১৮৭টি আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে হামলা করা হয়েছে, ৫৮টি কার্যালয়ে গুলি ও বোমা হামলা চালিয়েছে। সংখ্যালঘুদের তিনটি বাড়ি ও ৫ জন পুলিশের ওপর হামলা চালানো হয়েছে।

তারপরও মানুষকে অভয় দিয়ে তিনি বলেন, এসবে কেউ ভয় পাবেন না। আগামীকাল ভোট দিয়ে সবাই পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন।

পুলিশের ধড়-পাকরে পোলিং এজেন্ট পাচ্ছে না, বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, পোলিং এজেন্ট পাচ্ছেন কি পাচ্ছেন না এখনও আমরা বলতে পারি না। কারণ আগামীকাল সকালে পোলিং অফিসারের কাছে এই তালিকা জমা দেওয়া হবে। আমাদের পোলিং এজেন্ট কারা সেটাও আমরা এখনও বলতে পারছি না। যারা জ্বালাও পোড়াও ও আগুন সন্ত্রাস করেছে তাদেরকে এজেন্ট হিসেবে নিয়োগ করতে চাইলে পাবে না সেটাই তো স্বাভাবিক।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা সজাগ রয়েছি জানিয়ে তিনি বলেন, তারা সজাগ রয়েছে বলেই এখনও তেমন কোনো নাশকতার ঘটনা ঘটেনি। আমাদের নিরাপত্তা বাহিনী দক্ষ, তারা যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে। তাই কোনো অপতৎপরতার প্রচেষ্টা সফল হবে না। তারা সার্বক্ষণিক কাজ করছে বলেই পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, সুষ্ঠু-সুন্দর নির্বাচন হবে, পরিবেশ ভালো থাকবে। ভোটাররা যেন ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। ইতোমধ্যে নিরাপদ পরিবেশের সকল ব্যবস্থা সম্পন্ন হয়েছে। ইসিসহ সংশ্লিষ্ট সবাই সুন্দর একটি নির্বাচনের সার্বক্ষণিক চেষ্টা করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...