ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | নির্বাচনে অংশে নিচ্ছেন না খালেদা জিয়া

নির্বাচনে অংশে নিচ্ছেন না খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার : বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করতে অনিচ্ছা প্রকাশ করেছেন দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এজন্য তার নামে মনোনয়নপত্র উত্তোলন করা হলেও তা জমা দেওয়া হবে না।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক সাবেক সাংসদ গোলাম মোহাম্মদ সিরাজ বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচনের ব্যাপারে অনীহা প্রকাশ করায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার মনোনয়নপত্র জমা দিতে নিষেধ করেছেন।

এর আগে বগুড়া-৬ সদর আসনে উপ-নির্বাচনে অংশগ্রহণের জন্য বুধবার বিএনপি চেয়ারপারসনসহ প্রাথমিকভাবে মনোনীত পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন করা হয়।

অন্য চারজন হলেন- বগুড়া জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজ, বিএনপি চেয়ারসনেনের উপদেষ্টা বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়নপত্রটি ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘রাতে আমরা জানতে পেরেছি যে ম্যাডাম নির্বাচনে অংশ নিতে রাজি হননি। তাই বৃহস্পতিবার তার মনোনয়নপত্র জমা দেওয়া হচ্ছে না।’

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বছরের ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনের নির্বাচিত এমপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষিত হয়েছে।

এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন টি জামান নিকেতা। তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশের (নাসিব) সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দ্রুতগতির দাবানলে পুড়ছেই অ্যামাজন

ইন্টারন্যাশনাল ডেস্ক : আগের চেয়ে আরো দ্রুতগতিতে দাবানলে পুড়ছে ‘পৃথিবীর ফুসফুস’ খ্যাত অ্যামাজন ...

সাবেক মন্ত্রী চিদাম্বরমের গ্রেফতারিতে স্থগিতাদেশ

ইন্টারন্যাশনাল ডেস্ক : সুপ্রিম কোর্টে কিছুটা হলেও সাবেক কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের স্বস্তি ...