Home | বিনোদন | ঢালিউড | না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা সিরাজ হায়দার

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা সিরাজ হায়দার

বিনোদন ডেস্ক : না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের আরেক প্রবীণ ও খ্যাতিমান অভিনেতা সিরাজ হায়দার। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার ভোর সোয়া ৬টার দিকে রাজধানীর কল্যাণপুরে তার নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান দেশের অভিজ্ঞ এই অভিনেতা।

অভিনেতার ছেলে নাট্য পরিচালক লেলিন হায়দার জানান, ‘বুধবার রাতে হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করেন বাবা। বৃহস্পতিবার ভোরে হাসপাতালে নেয়ার আগেই তিনি মৃত্যুবরণ করেন। সদ্য প্রয়াত বাবার মাগফিরাত কামনা করে দোয়া চেয়েছেন তিনি।

তবে সিরাজ হায়দারের মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানান বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাংগঠনিক সম্পাদক বজলুর রশিদ। তিনি জানান, শ্রদ্ধা জানানোর জন্যে অভিনেতার মরদেহ প্রথমে বিএফডিসিতে নেয়া হবে। সেখানেই বাদ জোহর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

সিরাজ হায়দারের অভিনয়ে হাতেখড়ি হয় ১৯৬২ সালে। ওই বছরের ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবস উপলক্ষ্যে নির্মিত ‘টিপু সুলতান’ নাটকে করিম শাহ চরিত্রে প্রথম অভিনয় করেন তিনি। সে সময় নবম শ্রেণির ছাত্র ছিলেন তিনি। দীর্ঘ ৫৫ বছরেরও বেশি সময় অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ক্যারিয়ারে ইতিবাচক ও নেতিবাচক দুই ভূমিকাতেই অভিনয় করেছেন তিনি।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে ‘জল্লাদের দরবার’ নামের একটি ছবিতে কাজ শুরু করেন সিরাজ হায়দার। তার অভিনীত প্রথম ছবির নাম ‘সুখের সংসার’। নারায়ন ঘোষ মিতা পরিচালিত ওই ছবিতে তিনি খলচরিত্রে অভিনয় করেন।

৫৫ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ারে তিনি যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে তিনি মূলত চলচ্চিত্রের মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। বহু বাংলা ছবিতে সুনামের সঙ্গে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি দুটি ছবি তিনি পরিচালনাও করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইসিসির ওডিআই ক্রিকেটার অব দ্য ইয়ার কোহলি

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালের আইসিসি বর্ষসেরা ক্রিকটার নির্বাচিত হয়েছেন ভারতীয় অধিনায়ক ...

রংপুর সিটির মেয়র হিসেবে শপথ নিলেন মোস্তফা

স্টাফ রিপোর্টার : রংপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ নিয়েছেন মোস্তাফিজার রহমান ...