Home | খেলাধূলা | নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে স্বাভাবিক ভাবেই ফেভারিট বাংলাদেশের মেয়েরা। আর নিজেদের প্রথম ম্যাচেই সেরাটা বুজয়ে দিলেন সালমা-রোমানারা। বাছাইপর্বের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ।

জাহানারা-সালমাদের দারুণ বোলিং সেই সঙ্গে শামীমা সুলতানা ও আয়েশা রহমানের ব্যাটিংয়ে মাত্র ২ উইকেট হারিয়ে, ৩১ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

আমস্টেলভিনে ম্যাচের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান সংগ্রহ করে পাপুয়া নিউ গিনি। বাংলাদেশের বোলারদের দারুণ বোলিংয়ের সামনে হাত খুলে ব্যাট চালাতেই পারেননি তারা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ বলে ২৭ রান করেন ফ্রাঙ্ক। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ বলে ২৩ রান তোলেন রুমা। আর ৩২ বলে ১৫ রান করেন জন।

বাংলাদেশের বোলের মধ্যে চার ওভারে ১৫ রান দিয়ে দুটি উইকেট নেন পান্না ঘোষ, আর সমান একটি করে উইকেট নেন জাহানারা,সালমা,ফাহিমা এবং রোমানা।

৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে মাত্র ১৪.৫ ওভার খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে মাত্র ৩৫ বলেই ৪১ রান যোগ করেন দুই ওপেনার শামীমা ও আয়েশা। তারা সাজঘরে ফিরলে বাকি কাজ সারেন নিগার এবং ফারজানা। বাংলাদেশের হয়ে ৫ চারে সর্বোচ্চ ৩৫ রান করেন ওপেনার শামিমা সুলতানা। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান করেছেন ফারজানা।

সংক্ষিপ্ত স্কোর:

পাপুয়া নিউ গিনি: ২০ ওভারে ৮৪/৬

বাংলাদেশ: ১৪.৫ ওভারে ৮৬/২

ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী

প্লেয়ার অব দা ম্যাচ: শামিমা সুলতানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগাতিপাড়ায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ...

লঙ্কানদের ২৫০ রানের টার্গেট দিলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে শুরুটা দুর্দান্ত হয়েছিল শ্রীলঙ্কার। কিন্তু শেষ পর্যন্ত ১৩৭ ...