Home | ফটো সংবাদ | নারী অগ্রগতিতে জুবাইদার লেখনী চিরস্মরণীয় হয়ে থাকবে

নারী অগ্রগতিতে জুবাইদার লেখনী চিরস্মরণীয় হয়ে থাকবে

স্টাফ রিপোর্টার :  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, জুবাইদা গুলশান আরা একজন মননশীল লেখক হিসেবে নারী অগ্রগতির পক্ষে তাঁর শাণিত লেখনী এবং সাহিত্য, সমাজ ও নারী বিষয়ক বিভিন্ন সংগঠনের মাধ্যমে নারী জাগরণের জন্য কাজ করে যে সুনাম অর্জন করেছেন, তা চিরস্মরণীয় হয়ে থাকবে।

খ্যাতিমান কথাসাহিত্যিক জুবাইদা গুলশান আরার মৃত্যুতে রোববার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় একথা বলেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, শিশু-কিশোরদের জন্য লেখালেখি করে তিনি প্রসিদ্ধি লাভ করেছেন। একজন শিক্ষক হিসেবেও তিনি তাঁর বহু ছাত্র-ছাত্রীকে যোগ্য করে গড়ে তুলেছিলেন, যারা পরবর্তীতে নিজের যোগ্যতায় সমাজে সুপ্রতিষ্ঠিত হয়েছেন।

বিএনপির চেয়ারপারসন বলেন, জুবাইদা গুলশান আরা উপন্যাস, ছোট গল্প, নাটক ও শিশুতোষ ছড়াসহ বহু গ্রন্থের রচনা করে সাহিত্য অঙ্গনকে করেছেন সমৃদ্ধ। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রতিভাবান ও গুণী সাহিত্যিককে হারালো, যার অভাব সহজে পূরণ হবার নয়।

জুবাইদা গুলশান আরার মৃত্যুতে খালেদা জিয়া গভীরভাবে সমব্যাথী উল্লেখ করে শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

রোববার দুপুরে রাজধানীর সিদ্ধেশ্বরীতে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় জুবাইদা গুলশান আরার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...