Home | অর্থনীতি | ব্যাংক ও বীমা | নারায়ণগঞ্জের ফতুল­ায় ইসলামী ব্যাংকের ২৮১তম শাখা উদ্বোধন

নারায়ণগঞ্জের ফতুল­ায় ইসলামী ব্যাংকের ২৮১তম শাখা উদ্বোধন

Fatullahইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৮১তম শাখা হিসেবে ফতুল­া শাখা ৭ অক্টোবর ২০১৩, সোমবার নারায়ণগঞ্জের ফতুল­ায় উদ্বোধন করা হয়। ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: ইসকান্দার আলী খান প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দণি জোনপ্রধান মো: ওবায়দুল হক। গ্রাহক ও সুধীবৃন্দের পে বক্তব্য দেন লোকমান হোসেন, রাজিয়া সুলতানা, ফরিদ উদ্দিন, নুরুদ্দিন আহমেদ খুশি, ডা. সৈয়দ গোলাম আজম, স্বপন সরকার প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ফতুল­া শাখার ব্যবস্থাপক হাবীবুল­াহ-আল-আমীন।
ইঞ্জিনিয়ার মো: ইসকান্দার আলী খান প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে দেশের সকল মানুষের ব্যাংক। আধুনিক ও প্রযুক্তিনির্ভর সব ধরনের সেবা প্রদানের মাধ্যমে ইসলামী ব্যাংক ব্যাপক জনমানুষকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে এসেছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক সারা বিশ্বে ইসলামী ব্যাংকিংয়ের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। কল্যাণধর্মী ও দুর্নীতিমুক্ত এ ব্যাংকের সব ধরনের সেবা গ্রহণের জন্য তিনি সবার প্রতি আহবান জানান।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, দেশের কৃষিনির্ভর অর্থনীতিকে শিল্পায়নের দিকে নিয়ে যেতে কাজ করছে ইসলামী ব্যাংক। তিনি বলেন, এ ব্যাংক সময়ের চাহিদা অনুযায়ী ুদ্র ও মাঝারি শিল্পে বিনিয়োগে গুরুত্বারোপ করছে। ইসলামী ব্যাংক গ্রাম ও শহরের মধ্যে অর্থনৈতিক বৈষম্য দূরীকরণের মাধ্যমে মানুষের সার্বিক জীবনমানের উন্নয়নে কাজ করছে। তিনি বলেন, ইসলামী ব্যাংক যে এলাকা থেকে আমানত সংগ্রহ করে তা ওই এলাকার মানুষের মধ্যে বিনিয়োগ করতে প্রধান্য দিয়ে থাকে।
শাখা উদ্বোধন উপলে “ইসলামী অর্থনীতি ও ব্যাংকিং” শীর্ষক সেমিনার ৬ অক্টোবর ২০১৩, রবিবার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান সেমিনারে সভাপতিত্ব করেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দণি জোনপ্রধান মো: ওবায়দুল হক। আলোচক ছিলেন ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মানজুরে ইলাহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কালীগঞ্জে রুপালী ব্যাংকের নতুন শাখা উদ্বোধন

নুরনবী সরকার, লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চামটাহাট বাজারে সম্পূর্ণ অনলাইন সুবিধা নিয়ে ...

টুঙ্গিপাড়ায় কৃষকদের মাঝে কৃষিঋণ বিতরন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বেসিক ব্যাংক লিমিটেড প্রকাশ্যে কৃষি ও পল্লী ...