Home | আন্তর্জাতিক | নামাজ শেষে ইসলামী দলগুলোর বিক্ষোভ জামায়াত-শিবিরের নাশকতার পরিকল্পনা!

নামাজ শেষে ইসলামী দলগুলোর বিক্ষোভ জামায়াত-শিবিরের নাশকতার পরিকল্পনা!

স্টাফ রিপোর্টার, ৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ ডেকেছে ইসলামী সমমনা দল। ব্লগে ইসলাম নিয়ে কটুক্তিকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে তারা এ বিক্ষোভের ডাক দেয়। তবে এই বিক্ষোভকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা নিয়েছে জামায়ত-শিবির। একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ইতোমধ্যে জামায়াত-শিবির নেতাকর্মীরা পুরানা পল্টনের রাধুনী হোটেলের পাশে জড়ো হচ্ছে বলেও জানা গেছে। এছাড়াও রাজধানীর ফকিরেরপুল, দৈনিক বাংলা এলাকায় তারা অবস্থান নিচ্ছে। নামাজের আগেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে কয়েকশ নেতাকর্মী বায়তুল মোকাররমে এসেছে।

বিক্ষোভ শুরু হলে তারা অন্য দলের ব্যানার ব্যাবহার করবে। এছাড়া অন্যান্য সংগঠনের সঙ্গেও তারা বিক্ষোভে গিয়ে নাশকতা ঘটাতে পারে বলে জানা গেছে।

এদিকে ইসলামী দলগুলোর বিক্ষোভ বায়তুল মোকাররমের উত্তর গেটে হওয়ার কথা থাকলেও পুলিশ অনুমতি দেয়নি। পরে তাদের দৈনিক বাংলা কালভার্ট রোডে বিক্ষোভের অনুমতি দেয়া হয়।

এ বিক্ষোভে অংশ নিচ্ছে বাংলাদেশ খেলাফত মজলিস, নেজামী ইসলাম পার্টি, ইসলামী ঐক্যজোট, খেলাফতে ইসলামী, জমিয়তে ওলামা ইসলাম, জাতীয় ওলামা পার্টিসহ বেশ কয়েকটি ইসলামী সমমনা দল। এছাড়াও কওমী মাদরাসার আলেম-ওলামারা এতে অংশ নেবেন।

এদিকে জুমার নামাজের আগেই বায়তুল মোকাররমের উত্তর গেট বন্ধ করে দেয়া হয়। পূর্ব, দক্ষিণ ও পশ্চিম গেট দিয়ে মুসল্লিরা মসজিদে প্রবেশ করছেন। তবে প্রতিটি গেইটে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নিরাপত্তার জন্য সবাইকে তল্লাশী করা হচ্ছে।

এছাড়াও বিজয়নগর থেকে দৈনিক বাংলামোড় পর্যন্ত রাস্তায় যানচলাচল বন্ধ রাখা হয়েছে। এ রাস্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে।

x

Check Also

ভারতের চন্দ্রযান-২ উৎক্ষেপণ স্থগিত

ইন্টারন্যাশনাল ডেস্ক : যান্ত্রিক ত্রুটির কারণে নির্দিষ্ট সময়ে মহাকাশে পাড়ি জমাতে পারল না ...

তিউনিশিয়া উপকূলে নৌকাডুবি, ৮২ জনের মরদেহ উদ্ধার

ইন্টারন্যাশনাল ডেস্ক : তিউনিশিয়া উপকূলে অভিবাসনপ্রত্যাশী যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮২ ...