Home | ব্রেকিং নিউজ | নানা কর্মসূচীতে কুড়িগ্রামে লেখক সৈয়দ শামসুল হকের ২য় মৃত্যু বার্ষিকী পালিত

নানা কর্মসূচীতে কুড়িগ্রামে লেখক সৈয়দ শামসুল হকের ২য় মৃত্যু বার্ষিকী পালিত

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ২য় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। তার জন্ম শহর কুড়িগ্রামে নানা কর্মসূচীর মধ্য দিয়ে লেখকের ২য় মৃত্যু বার্ষিকীর দিনটি পালন করে এখানকার মানুষজন।

সৈয়দ শামসুল হকের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুড়িগ্রাম সরকারী কলেজ চত্বরে তার সমাধীতে প্রথমে পুষ্পার্ঘ অর্পন করেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। পরে একে একে তার সমাধিতে পুষ্পার্ঘ অর্পন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কুড়িগ্রাম জেলা শাখা, কুড়িগ্রাম সরকারী কলেজ, আইনজীবি সমিতিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠন। পুষ্পার্ঘ অর্পন শেষে নিরবতা পালন ও রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত শেসে জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন এর নেতৃত্বে একটি শোক র‌্যালী শহর প্রদক্ষিন করে। র‌্যালী শেষে কালেক্টরেট ভবনে স্বপ্ন কুড়ি মিলনায়তনে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সৈয়দ হক ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। লেখকের শেষ ইচ্ছে অনুযায়ী তার জন্ম শহর কুড়িগ্রামের সরকারী কলেজ চত্বরে সমাধিস্থ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কম ঘুমে কমছে আয়ু

ডেস্ক রির্পোট : একশো বছর আগে মানুষ যতটা ঘুমাতো এখন মানুষ ঘুমায় ...

জি এম কাদের জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান

স্টাফ রির্পোটার :  দলের চেয়ারম্যান হিসেবে গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের নাম ...