ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | নলছিটিতে বিএনপি নেতার ইটভাটায় হামলার ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

নলছিটিতে বিএনপি নেতার ইটভাটায় হামলার ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

আবুল হাসান মৃধা, ঝালকাঠি প্রতিনিধি  : ঝালকাঠির নলছিটি উপজেলা ছাত্রলীগ নেতা কর্তৃক বিএনপিনেতার ইটভাটায় হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়ে দখলের পায়তারার অভিযোগে উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম সরদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের কার হয়েছে। শুক্রবার বিকালে ইটভাটার মালিক বিএনপি নেতা কবির হোসেন জোমাদ্দার নলছিটি থানায় ওই মামলা দায়ের করেছেন।
মামলার বিবরণে জানা গেছে, ঝালকাঠি জেলা বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক কবির হোসেন জোমাদ্দার নলছিটি উপজেলার সরমহল গ্রামের মতিউর রহমান সরদারের কাছ থেকে বায়না রেজিস্ট্রির মাধ্যমে জমি নিয়ে ২০০৯ সালে তিনি মেসার্স শুকতারা ব্রিকস (এমএসবি) নামে একটি ইটভাটা নির্মাণ করেন। পরিবেশ অধিদপ্তরের অনুমতি নিয়ে দীর্ঘ দিনধরে ইটভাটা পরিচালনা করে আসছিলেন তিনি। ক্ষমতার প্রভাব বিস্তার করে মতিউর রহমানের ছেলে নলছিটি উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল সরদার দীর্ঘ দিনধরে তার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। জীবন বাঁচাতে ইতোমধ্যে তাকে টিভিএস (আরটিআর) একটি মোটরসাইকেল ও দুইলাখ নগদ টাকা দেওয়া হয়। এর পরও সে বাকী টাকার জন্য চাপ প্রয়োগ করে। টাকা না দিলে তাকে প্রাণনাশের হুমকি দেয়। এক পর্যায়ে ১০-১৫ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে গত ১৮ সেপ্টেম্বর বুধবার রাতে ইটভাটায় হামলা করে কর্মচারীদের ভয় দেখিয়ে চলে যায়। বৃহস্পতিবার সকালে উপজেলার সরমহল গ্রামে পুনরায় তারা ইটভাটায় ভাংচুর ও লুটপাট চালিয়ে দখলে নেওয়ার পায়তারা করে। এসময় সাইফুল সরদারের সন্ত্রাসী বাহিনী ইটভাটায় কর্মরত ম্যানেজারসহ সকল কর্মচারীকে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়।
এব্যাপারে নলছিটি থানার অফিসার ইনচার্জ এজেডএম মাসুদুজামান মামলার সত্যতা স্বীকার করে জানান, দ্রুত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কার্যকলাপ

পঞ্চগড়ের আটোয়ারীতে বিধবা নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকায় এক ...

রাণীশংকৈলে ইয়াবা সহ আটক ১

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ ১জনকে আটক করেছে থানা পুলিশ। ...