Home | খেলাধূলা | নতুন ভূমিকায় দেখা যাবে ইনিয়েস্তাকে

নতুন ভূমিকায় দেখা যাবে ইনিয়েস্তাকে

ক্রীড়া ডেস্ক :  বিশ্বকাপের নকআউট পর্বের খেলায় স্বাগতিক রাশিয়ার বিপক্ষে টাইব্রেকারে ৪-৩ গোলে পরাজিত ছিটকে যায় স্পেন। রাশিয়া বিপক্ষে খেলা শেষ হওয়ার পরই জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেন বিশ্বচ্যাম্পিয়ণ স্পেনের কিংবদন্তি মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা।

আগেই জানা ছিল রাশিয়া বিশ্বকাপই ইনিয়েস্তার শেষ বিশ্বকাপ। শুধু আনুষ্ঠানিকতা বাকি ছিল। রাশিয়ার বিপক্ষে পরাজয়ের পর সেই আনুষ্ঠানিকতাও সেরে নিলেন ইনিয়েস্তা। ৩৪ বছর বয়সী এই ফুটবলার এদিন জানিয়ে দিলেন তিনি আর স্পেন জাতীয় দলে নেই।

জাতীয় দল থেকে অবসরে যাওয়া ইনিয়েস্তা বার্সেলোনার ক্যারিয়ারও শেষ করেন। তবে এবার নতুন অভিযানে পাড়ি জমিয়েছেন ইনিয়েস্তা। জাপানের ভিসেল কোবে দলের হয়ে খেলবেন তিনি।

গত বুধবার জাপানের ওসাকায় পৌঁছানোর পর সমর্থকরা অটোগ্রাফ নেয়ার জন্য স্পেনের সাবেক তারকা ফুটবলারকে ঘিরে ধরেন।

ইনিয়েস্তার তার শৈশব কাটিয়েছেন বার্সেলোনার যুব প্রকল্প লা মাসিয়াতে। ২০০২ সালে মাত্র ১৮ বছর বয়সে তার অভিষেক হয়। এরপর ২০০৬ সালে স্পেন জাতীয় দলে অভিষেক হয় তার।

জাতীয় দলের অভিষেকের বছরই স্পেনের হয়ে বিশ্বকাপ খেলার সুযোগ হয় তার। তবে সেবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয় স্পেন। স্পেনের হয়ে ১৩১ ম্যাচে ১৩ গোল করেছেন ৩৪ বছর বয়সী ইনিয়েস্তা।

২০১০ সালের বিশ্বকাপের ফাইনালে নেদারল্যান্ডের বিপক্ষে তার একমাত্র গোলে চ্যাম্পিয়ন হয় স্পেন। ২০১১/১২ মৌসুমে অসাধারণ খেলায় ইউরোপের সেরা খেলোয়াড় নির্বাচিত হন তিনি।

 

[প্রিয় পাঠক-পাঠিকা আপনিও বিডিটুডে২৪ ডট কম এর অংশ হয়ে উঠুন।  সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা,  জীবনজাপনে সঙ্গতী-অসঙ্গতীসহ বিভিন্ন  বিষয়ে বস্তনিষ্ঠ ও  অপনার  যৌক্তিক মতামত  লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-bdtoday24mail@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লন্ডনে দূত সম্মেলন : অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট : লন্ডনে বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ...

ইউটিউবকে ‘কয়েক হাজার কোটি’ টাকা জরিমানা

প্রযুক্তি ডেস্ক : শিশু বিষয়ক নিরাপত্তা আইন ভঙ্গ করায় ইউটিউবকে ‘কয়েক হাজার কোটি’ ...