Home | ফটো সংবাদ | ‘নতুন জোট যুক্তফ্রন্ট রাজনীতির নতুন মেরুকরণ :ওবায়দুল কাদের

‘নতুন জোট যুক্তফ্রন্ট রাজনীতির নতুন মেরুকরণ :ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে নতুন জোটের মতো আরও নানা মেরুকরণ হবে যাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে সেসব বিষয় কী হতে পারে, সে নিয়ে কোনো ধারণা দেননি তিনি।

নির্বাচনকালীন নির্দলীয় সরকার না হলে ২০১৪ সালের মতোই আগামী জাতীয় নির্বাচন বর্জনে বিএনপির হুমকির মধ্যেই এমন মন্তব্য করলেন কাদের।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শহীদ সোহরাওয়ার্দীর ৫৪তম মৃত্যুবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন আওয়ামী লীগ নেতা।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এ সময় প্রধানত কথা বলেন বদরুদ্দোজা চৌধুরীসহ চার নেতার যুক্তফ্রণ্ট গঠন নিয়ে। তিনি বলেন, ‘নতুন এই জোটকে স্বাগত জানাই। এটা গণতন্ত্রের সৌন্দর্য’।

রাজনীতিতে ব্যক্তিগত ভাবমূর্তি দিয়ে আলোচিত পাঁচ নেতা বদরুদ্দোজা চৌধুরী, কামাল হোসেন, আ স ম আবদুর রব, আবদুল কাদের সিদ্দিকী ও মাহমুদুর রহমান মান্না চলতি বছরের মাঝামাঝি সময় থকে নতুন মোর্চা গঠন নিয়ে আলোচনা চালিয়ে আসছিলেন। এদের মধ্যে কামাল হোসেন বিদেশে থাকা অবস্থায় সোমবার বাকি চার নেতা যুক্তফ্রণ্ট গঠনের ঘোষণা দেন। এই জোটে আছে বি চৌধুরীর বিকল্প ধারা, রবের জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগ এবং মান্নার ‘অরাজনৈতিক সংগঠন’ ‘নাগরিক ঐক্য’।

‘নতুন জোট যুক্তফ্রন্ট রাজনীতির নতুন মেরুকরণ’এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে এমন অনেক জোট, রাজনৈতিক নানা মেরুকরণ হবে। এটা খুবই স্বাভাবিক।’

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদার জন্মদিনে কেকের বদলে দোয়া

বিশেষ প্রতিনিধি : এ বছর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন দলীয় চেয়ারপারসন খালেদা ...

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিশেষ প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ...