Home | টিপস | নখের হলুদ দাগ দূর করবেন যেভাবে

নখের হলুদ দাগ দূর করবেন যেভাবে

বিডিটুডে ডেস্ক : বাঙালি নারীর নখে হলুদের দাগ থাকবে না তাই কি হয়! শখের বসে হোক কিংবা প্রতিদিনের দায়িত্বের কারণে হোক, রান্নাঘরে যেতে হবেই। আর বাঙালির রান্নায় অবধারিতভাবেই থাকে হলুদের ব্যবহার। সেখান থেকে নখে দাগ বসে যাওয়া মুহূর্তের ব্যাপার। সেই হলুদের দাগ দূর করতে গিয়ে ম্যানিকিওরের বারোটা বেজে যায়! ফলে আপনার হাত হারাতে থাকে তার স্বাভাবিক সৌন্দর্য।

এই হলুদ আবার আমাদের শরীরের জন্য বেশ উপকারী। হলুদের কারকিউমিন নানা রোগ সারায়। ইদানীং তো বিদেশেও হলুদ নিয়ে আলোড়ন তৈরি হয়েছে, আমরা যাকে হলুদ দুধ বলে থাকি, সেটি ‘টারমারিক লাতে’ নামে বিক্রি হচ্ছে পাশ্চাত্যের নামী-দামী রেস্তোরা-ক্যাফেতে। তাই খাবার তালিকা থেকে হলুদ বাদ দেবেন না। এই উপায়গুলো মেনে চললেই হলুদের দাগ দূর হবে আপনার নখ থেকে-

বেকিং সোডা ও লেবুর রস: আধা চা চামচ বেকিং সোডার মধ্যে অর্ধেক লেবুর রস চিপে বেশ করে মিশিয়ে নিন। তার পর এই মিশ্রণটা আঙুলে আর নখের উপর ঘষে ঘষে লাগান। এক মিনিট পর ধুয়ে ফেলুন সাবান দিয়ে। নখ থেকে দাগ হাওয়া হওয়ার পাশাপাশি হাত হয়ে উঠবে সুগন্ধি। তবে এরপর অবশ্যই ভালো কোনো ময়েশ্চরাইজার লাগাতে ভুলবেন না যেন।

নারিকেল তেল: নারিকেল তেল সামান্য গরম করে নিন। তার পর সেই ঈষদুষ্ণ তেল ম্যাসাজ করুন আঙুলে ও নখে। দুই মিনিট অপেক্ষার পর একটা ভেজা তুলো দিয়ে নখ মুছে নিন। দেখবেন সব দাগ একেবারে দূর হয়ে গিয়েছে এবং আপনার ম্যানিকিওরে আঁচড়টিও লাগেনি!

আপেল সাইডার ভিনেগার ও পানির মিশ্রণ: এক চা চামচ ভিনিগার ও কোয়ার্টার কাপ পানি মিশিয়ে নিন। তার মধ্যে নখ ডুবিয়ে রাখুন এক মিনিটের জন্য। যখন তুলবেন, তখন পুরোনো উজ্জ্বলতা ফিরে আসবে নিশ্চিতভাবে। আপেল সাইডার ভিনেগার না থাকলে কাজ হবে সাধারণ ভিনেগারেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাশ্মীর : আবারও মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারত-পাকিস্তানের শত্রুতার কারণ ধর্ম, কাশ্মীর সমস্যার সমাধানে আবারও মধ্যস্থতার বার্তা দিয়ে ...

মাগুরায় নবদম্পতির আত্মহত্যা

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় গ্রামে একই শাড়িতে গলায় ফাঁস দিয়ে নবদম্পতি ...