ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | নওগাঁয় চিকিৎসা সেবা কেন্দ্রে দায়িত্ব অবহেলায় ৯ চিকিৎসকের বেতন বন্ধের নির্দেশ

নওগাঁয় চিকিৎসা সেবা কেন্দ্রে দায়িত্ব অবহেলায় ৯ চিকিৎসকের বেতন বন্ধের নির্দেশ

বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৯ চিকৎসককে কর্তৃপক্ষের নির্দেশ অমান্য, দায়িত্বে অবহেলা ও কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগে শনিবার বিকেলে বেতন-ভাতা বন্ধের নির্দেশ দিয়েছেন জেলা সিভিল সার্জন।
জনাগেছে, শনিবার আকস্মিক ভাবে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসারসহ ৯ জন চিকিৎসককে অনুপস্থিত পেয়ে সিভিল সার্জন ডাঃ এ.কে.এম মোজাহার হোসেন এই আদেশ দেন। একই সঙ্গে তিনি ওই চিকিৎসকদের কারন দর্শানোর নোটিশও জারি করেছেন।
অভিযুক্ত চিকিৎসকরা হলেন মহাদেবপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও) আ.ম আখতারুজ্জামান, মেডিকেল অফিসার দেবাশীষ বিশ্বাস, মেডিকেল অফিসার মিজানুর রহমান, মেডিকেল অফিসার মাসুদ রানা, মেডিকেল অফিসার বাপ্পি কুমার বিশ্বাস, মেডিকেল অফিসার ওয়াসেক ফয়সাল, সহকারী সার্জন সিনাই ইসিকা, সহকারী ডেন্টাল সার্জন তৌহিদুর রহমান ও মেডিকেল অফিসার জেসমিন নাহার।
নওগাঁর সিভিল সার্জন ডাঃ এ.কে.এম মোজাহার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বেশকিছুদিন ধরে মহাদেবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা অনুপস্থিত থেকে দায়িত্ব অবহেলা করে আসছিল। ইতিপূর্বে তাদের স্থানীয় কর্তৃপক্ষ তাদের বার বার নোটিশ দিলেও তারা তা আমলে না নিয়ে অনুপস্থিত থাকেন। বিগত বেশ কিছুদিন ধরে কয়েকবার স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে তাদের অনুপস্থিত পাওয়া যায়।
এই ধারাবাহিকতার পরিপ্রেক্ষিতে শনিবার আকস্মিকভাবে মহাদেবপুর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে তাদের অনুপস্থিত পেয়ে অনুপস্থিত চিকিৎসকদের বেতন বন্ধ করার নির্দেশ প্রদান করেন সিভিল সার্জন। সিভিল সার্জন বলেন, যে সকল চিকিৎসকের বেতন বন্ধের নির্দেশ প্রদান করা হয়েছে তাদের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ে ঐদিনই অবহিত করা হয়েছে। পরবর্তীতে সরকারি বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে। তিনি বলেন, জেলার ১১ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সকল চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতি ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে অভিযান শুরু করা হয়েছে। জেলার বিভিন্ন সরকারি চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা সেবা নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সিভিল সার্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জঙ্গিবাদের বিরুদ্ধে নারীদের এগিয়ে আসার আহ্বান কৃষিমন্ত্রীর

জাহিদুল হক মনির,শেরপুর: “বাংলাদেশের নারীরা আজ অনেক সাহসী। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মানবতাবিরোধী অপরাধের মামলায় ...

গাইবান্ধার দারিয়াপুরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সুমন কুমার বর্মন, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুরে কুইজ প্রতিযোগিতার ...