ব্রেকিং নিউজ
Home | বিবিধ | কৃষি | নওগাঁর পত্নীতলায় সাফবিন প্রজেক্টের আওতায় তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় সাফবিন প্রজেক্টের আওতায় তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

naogaon mapবুলবুল চৌধুরী, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় কারিতাস সাফবিন প্রকল্পের আয়োজনে রবিবার উপজেলার গোপীনগর গ্রামে কৃষকদেরকে নিয়ে জলবায়ু পরিবর্তনের প্রেক্ষাপটে তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনে বিনা চাষে গম চাষ ও প্রদীপ জাতের সাফল্য শির্ষক এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

জেলা প্রকল্প কর্মকর্তা সাফবিন প্রজেক্ট কারিতাস নওগাঁর এম.এ বাশার মোল্লাহ এর সভাপতিত্বে উক্ত মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আখতারুজ্জামন।

মাঠদিবসের তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন কারিতাস পত্নীতলার মাঠ কর্মকর্তা মীর জানে আলম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল মজিদ,  উপজেলা মৎস্য কর্মকর্তা শিরিন শিলা, পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউ.পি চেয়ারম্যান আব্দুস সামাদ, ব্র্যাক প্রতিনিধি বাবুল আক্তার, কৃষক জালাল হোসেন সহ অন্যান্য কৃষকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ কৃষকদের নিয়ে মাঠে গবেষনা মূলক তাপ সহনশীল ও উচ্চ ফলনশীল গমের জাত নির্বাচনের জন্য বারি গম ২৭, প্রদীপ ও শতাব্দি এই ৩টি জাত নিয়ে একটি গবেষনা মাদার প্লটে কৃষকদের সরাসরি ভোটাধিকারের মাধ্যমে ৭৬ ভোটে প্রদীপ জাতের গমকে প্রথম হিসাবে বিবেচিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরে প্রতিমন ধান বিক্রি করে মিলছে একজন শ্রমিক !

দিনাজপুর প্রতিনিধি :  উত্তরের শষ্যভান্ডার দিনাজপুরে ধানের ভালো ফলন পেয়েও ভালো নেই ...

দিনাজপুরে ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ৫’শ একর জমির ফসল বিনষ্ট

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে খানসামা ও বীরগঞ্জে চারটি ইটভাটার বিষাক্ত কালো ধোঁয়ায় ...