ব্রেকিং নিউজ
Home | বিনোদন | ঢালিউড | ধারাবাহিক নাটক মুম্বাসা

ধারাবাহিক নাটক মুম্বাসা

বিনোদন ডেস্ক : আগামী বুধবার ১১ সেপ্টেম্বর রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে ধারাবাহিক নাটক মুম্বাসা। সুপারহিরোর গল্প নিয়ে নির্মিত নাটকটি এরইমধ্যে দর্শকপ্রিয়তা অর্জন করেছে। অদ্ভুত এক মানুষ মুম্বাসা।

শান্তশিষ্ট, সারাক্ষণ নিজের মধ্যে ডুবে থাকতে পছন্দ করে। চারপাশের অস্থিরতা, চাঞ্চল্য স্পর্শ করে না তাকে। নিবিষ্ট মনে বসে বসে ছবি আঁকে। কখনো প্রকৃতির, কখনো সম্পর্কহীন কোনো মানুষ বা ঘটনা উঠে আসে সে ছবিতে।

খুব অল্প কিছু শব্দ জানে সে। বাবা মাইনুল মনে করেন, সমাজবদ্ধ মানুষের সুখ-দু:খ, হাসি-কান্না, প্রেম-ভালোবাসাসহ নানা জটিল চাওয়া-পাওয়া, লোভ-ঘৃণা-ঈর্ষা, ধর্ম, সমাজ, রাজনীতি ইত্যাদি নানা রকমের দর্শন-ধারনা-চিন্তার সূক্ষ-স্থুল-ভুল-সঠিক নানা রকম প্রকাশের জন্যই মানুষের এত শব্দের প্রয়োজন হয়।

যদি কারো জীবনদর্শন সীমিত হয় তবে তার নিশ্চয়ই এত শব্দের প্রয়োজন হয় না। তার ধারণা, মানুষের মধ্যে জটিলতার অন্যতম কারণ হচ্ছে তার জীবনদর্শনের আধিক্য। তাই সভ্যতার সকল জটিলতা থেকে একটি মানব সন্তানকে মুক্তি দেয়ার জন্য মুম্বাসাকে খুব কম জীবন-ধারণা দিয়ে গড়ে তুলেছেন তিনি।

মুম্বাসার কিছু অদ্ভুত ক্ষমতা আছে। মানুষের ভবিষ্যত দেখতে পায় সে। এই ক্ষমতা তাকে রীতিমত সুপারহিরোতে রূপান্তরিত করে। ভিন্নমাত্রার জীবনবোধ নিয়ে বেড়ে ওঠা এই সুপারহিরোর গল্প নিয়ে নির্মিত ধারাবাহিক মুম্বাসা। বাংলাদেশের নাটকে প্রথমবারের মতো সুপারহিরোনির্ভর এ ধারাবাহিকটি রচনা ও পরিচালনা করেছেন শিহাব শাহীন। অভিনয় করেছেন সাজু খাদেম, আজাদ আবুল কালাম, ঋতু সাত্তার, মুনিরা মিঠু, তিশা, রওনক হাসান, অদিতি ওয়াদুদ, প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সেই সুমি এখন সিনেমার নায়িকা

বিনোদন ডেস্ক : ‘মনপুরা’ ও ‘স্বপ্নজাল’-এর পর নতুন সিনেমা নির্মাণ করছেন নির্মাতা গিয়াস ...

বাবরকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে

বিনোদন ডেস্ক : আজ সোমবার বিকেলে খলিলুর রহমান বাবরকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী ...