Home | ব্রেকিং নিউজ | ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি ও নারীদের নিরাপত্তা দাবিতে সুবর্ণচরে সমাবেশ

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি ও নারীদের নিরাপত্তা দাবিতে সুবর্ণচরে সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের মধ্য ব্যাগ্যা গ্রামে স্বামী-সন্তানদের বেঁধে রেখে এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি ও নারীদের নিরাপত্তা দাবি করে উপজেলার পাঙ্খারবাজার উচ্চ বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা ভূমিহীন কমিটির উদ্যোগে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা নিজেরা করি’র সমন্বয়ক খুশি কবির।

ধর্ষক কোন দলের নয়, দলীয় প্রভাবে অপরাধীরা যেন ছাড়া না পায়, কোন উকিল আসামীদের পক্ষ না নেয়ার আহবান করেন খুশি কবির।

উপজেলা ভূমিহীন সংগঠনের সভাপতি ছেরাজুল হক খোকনের সভাপতিত্বে ও পাঙ্খারবাজার উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ফাতেমা আক্তারের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, মানবাধিকার আইনজীবী সমিতির নির্বাহী পরিচালক সালমা আলী, যৌন নিপীড়ন বিরোধী শিক্ষার্থী জোট এর সমন্বয়কারী শিবলী হাসান,পাংখার বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার হোসাইন বাবুল, উপজেলা ভূমিহীন নেতা শাহানা আক্তার, ইব্রাহিম খলিল, নুর উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসী ও ধর্ষকদের প্রতিহত করার আহ্বান জানান।

উপজেলার বিভিন্ন স্থান থেকে হাজারো নারী-পুরুষ সমাবেশ স্থলে উপস্থিত হন। সমাবেশে বক্তব্য দিতে গিয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারা গণধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেন। একই সঙ্গে স্বাধীন দেশে নারীদের নিরাপত্তার দাবি করেন।

প্রসঙ্গত, ৩০ডিসেম্বর গভীর রাতে সুবর্ণচর উপজেলার চরজুবিলী মধ্য ব্যাগ্যা গ্রামে পুলিশ পরিচয়ে ঘরের ভেতরে ঢোকে স্বামী সিএনজি-চালিত অটোরিকশার ড্রাইভার সিরাজ উদ্দিনকে মারধর ও তার সন্তানদের অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে রেখে ঘরের বাইরে নিয়ে এক গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ ও হত্যা চেষ্টা করে। ওই নারীর স্বামী ও সন্তানের কান্নাকাটি শুনে প্রতিবেশীরা এসে তাদের উদ্ধার করেন। পরে এই ঘটনায় ভিকটিমের স্বামী সিরাজ উদ্দিন বাদী হয়ে ৯জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাঙামাটিতে ব্রাশফায়ার : আরও ১ জনের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটিতে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে আহত ফুলকুমারী চাকমা মারা গেছেন। মঙ্গলবার ...

জাতীয় নির্বাচনের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীরা হতভম্ব : মোশাররফ

স্টাফ রির্পোটার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ভোট ডাকাতি আগে কখনো বাংলাদেশে ...