Home | সারা দেশ | ধর্মপাশায় যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের : সব দলের অংশ গ্রহণে আমরা নির্বাচন করতে চাই

ধর্মপাশায় যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের : সব দলের অংশ গ্রহণে আমরা নির্বাচন করতে চাই

Dharampasha pic 14.09মো: বুরহান উদ্দিন, সুনামগঞ্জ প্রতিনিধি : যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শত বছরের কান্না, বঞ্চনা ও দূর্ভোগ হাওর এলাকার মানুষের নিত্যসঙ্গী । কারণ এ আসন থেকে যারা অতীতে নির্বাচিত হয়েছেন তাঁরা কোনো সময়ই এলাকার উন্নয়নের দিকে তেমন নজর দিতেন না । জনগণের সুখ দুঃখের কোনো খোঁজ খবরও রাখতেন না। তাঁরা হচ্ছেন অতিথি মৌসুমী পাখি। যোগ্য নেতৃত্বের অভাবে এখানকার মানুষেরা উন্নয়ন থেকে এতদিন বঞ্চিত হয়েছিলেন। এ সরকারের আমলে এখানে অনেক উন্নয়নমূলক কাজ হয়েছে।

আমদের সরকারের আমলে অনুষ্ঠিত কোনো নির্বাচনেই প্রহসন বা কারচুপি হয়নি। বিগত নয়টি সিটি কর্পোরেশন নির্বাচনের মধ্যে সাতটিতেই বিএনপি জয়লাভ করেছে । কিন্তু নির্বাচনে আওয়ামীলীগ পরাজিত হলেও নির্বাচনী পরীক্ষায় এ সরকার বিজয়ী হয়েছে । নির্বাচন কার অধীনে হলো সেটা মূল কথা নয়, এটা সুষ্ঠু বা নিরপেক্ষ হয়েছে কিনা সেটা খুঁজে দেখতে হবে। ভোটাররা যে যার ভোট নিজে দিতে পারছে কিনা সেটাকেই গুরুত্ব দেওয়া দরকার। আমরা সব দলের অংশগ্রহণে অনুষ্ঠিত একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই । এ অবস্থায় শেষমেষ বিএনপি নির্বাচন আসবে ।
বাংলাদেশে পুরুষ ও মহিলা ভোটার প্রায় সমান সমান। মহিলা ভোটারদের আমরা সাধারণত কম গুরত্ব দিয়ে থাকি । নির্বাচন এলে আমরা তাঁদের খোঁজ খবর নেই। মহিলাদের তেমন গুরুত্ব দেওয়া হয়না। ফলে তাঁদের কাছ থেকে অনেক সময় কটু কথাও শুনতে হয়। তাই পুরুষদের পাশাপাশি মহিলা ও মহিলা সংগঠনকে যথাযথ গুরুত্ব দিতে হবে।
এক পর্যায়ে তিনি উলে¬খ করেন, আমি মন্ত্রী হয়েও এ পর্যন্ত আমার নির্বাচনী এলাকার উন্নয়নমূলক কাজে ২০ কোটি টাকারও বরাদ্ধ দিতে পারিনি।
সুনামগঞ্জ থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার সড়ক যোগাযোগ সংক্রান্ত প্রকাশিত খবর তাঁর কাছে তুলে ধরা হলে এ নিয়ে তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে দুঃখ প্রকাশ করে বলেন,আমিও এক সময় সাংবাদিকতা করেছি । আমি সবসময় সত্যের সন্ধানী । আপনারা আমাকে অযথা দোষ দিয়ে কী লাভ ? এ পত্রিকার কর্মরত সাংবাদিকদের অনুরোধ জানিয়ে তিনি বলেন,আমি এতে প্রতিবাদ করবনা । আপনারা যা পত্রিকায় লিখবেন তা সবসময় খোঁজ খবর নিয়ে লিখবেন। একের দোষ কখনও অন্যের কাঁধে চাপাবেন না।
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় শনিবার সকাল ১০ টায় স্থানীয় সাংসদের নিজ বাড়িতে রাবেয়া রশিদ গণপাঠাগারের উদ্বোধন এবং একইদিনে দুপুর সাড়ে বারোটায় সুনই সেতু ও ধর্মপাশা-মধ্যনগর সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সুনই সেতুর উত্তর পাশে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনীন্দ্র চন্দ্র তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাই তালুকদারের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন,নেত্রকোনা-৩ আসনের সাংসদ মঞ্জুর কাদের কোরাইশী, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আউয়াল, মোহনগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদ ইকবাল, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম শামীম ,উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম আহমেদ বিলকিছ প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে চালক নিহত

বাগেরহাট প্রতিনিধি : খুলনা-ঢাকা মহাসড়কের বাগেরহাটের ফকিরহাটে টাওয়ার এর মালামাল বোঝাই একটি ট্রাক ...

ফকিরহাটে গলাই ফাঁস দিয়ে নারীর আত্মহত্যা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাটে গলাই ফাঁস দিয়ে শিল্পি বেগম (৩০) নামের এক ...