ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ধর্মকে ব্যবহার করে বিভ্রান্ত্রি ছড়িয়েছে বিএনপি-জামায়াত : রেলমন্ত্রী

ধর্মকে ব্যবহার করে বিভ্রান্ত্রি ছড়িয়েছে বিএনপি-জামায়াত : রেলমন্ত্রী

মুন্সীগঞ্জ প্রতিনিধি : নির্মাণাধীন পদ্মা সেতু রেল-সংযোগ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধার চেক প্রদান কার্যক্রমের উদ্বোধন হয়েছে।

বুধবার (০৬ মার্চ) মুন্সীগঞ্জের শ্রীনগরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন এমপি।

বাংলাদেশ সেনাবাহিনীর কনস্ট্রাকশন সুপারভিশন কনসালট্যান্ট (সিএসসি) ও বাংলাদেশ রেলওয়ের সহযোগিতায় প্রকল্প বাস্তবায়নকারী বেসরকারী সংস্থা ডরপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে চেক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে। রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন এমপি ১০ ক্ষতিগ্রস্ত ব্যক্তির মাঝে পুনর্বাসন সুবিধার চেক প্রদান করেন।

বক্তব্যে রেলমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে ১০হাজার কর্মকর্তা-কর্মচারীকে চাকরিচ্যুত করে রেলব্যবস্থাকে হুমকির মুখে ঠেলে দিয়েছিলে, মানুষকে বেকার করে দিয়েছিলো। পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে মানুষকে বিভ্রান্তি ছাড়া বিএনপি-জামায়াত কিছুই করে যেতে পারেনি।

বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর কাজ করছে। প্রতিটি জেলায় রেলসংযোগর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পদ্মাসেতু বাস্তাবায়ন হলে দেশের জিডিপিতে ২শতাংশ ও রেলপরিকল্পনা বাস্তাবায়নের মাধ্যমে ১শতাংশ যুক্ত হবে। এর মাধ্যমে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা হবে। মন্ত্রী আরো বলেন আগামী ২০ কিংবা ৪০সাল নয় ডেলটা পরিকল্পনার মাধ্যমে ১শত বছর পরের বাংলাদেশকে আমরা কোন পর্যায় দেখতে চাই তার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, সিএসসির তত্ত্বাবধানে র্ডপ পিবিআরএলপি পূনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করছে। ঢাকা হতে মাওয়া হয়ে ভাঙ্গা পর্যন্ত প্রথম ধাপের প্রকল্পে ৮২.৩৫ কিলোমিটার রেলপথে ক্ষতিগ্রস্ত ৩৫৪৮ পরিবার রয়েছে। প্রকল্পটিতে ৩৫৮.৪১ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে। ২০২১ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে কাজ চলছে। প্রকল্পে ক্ষতিগ্রস্তরা ১৯৮২ সালে ভূমি অধিগ্রহণ আইনের আওতায় ইতপূর্বে জেলা প্রশাসক থেকে ক্ষতিপূরণ পেয়েছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, কুষ্টিয়া-১ আসনের সাংসদ এ কে এম সারওয়ার জাহান বাদশা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কাজী মো: রফিকুল আলম। প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব প্রকৌশলী গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিএসসির প্রধান সমন্বয়ক মেজর জেনারেল আবু সাঈদ মো: মাসুদ, র্ডপ এর প্রতিষ্ঠাতা এএইচএম নোমান, ক্ষতিগ্রস্ত মো. নেয়ামতউল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সরকারের লক্ষ্য ১০ শতাংশ প্রবৃদ্ধি উন্নীত করা : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাজেটোত্তর সংবাদ সম্মেলন করেছেন। শুক্রবার (১৩ ...

মহিষে ধান খাওয়াকে কেন্দ্র করে সরাইলে সংঘর্ষে পুলিশসহ আহত-৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি  : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মহিষে ধান খাওয়াকে কেন্দ্র করে দু’দল গ্রামবাসীর মধ্যে ...