Home | বিবিধ | পরিবেশ | ধরলা নদীর ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

ধরলা নদীর ভাঙ্গন থেকে রক্ষার দাবিতে মানববন্ধন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : ধরলা নদীতে বাঁধ চাই,জনগন বাঁচতে চাই,এই স্লোগানে ধরলা নদীর ভাঙ্গন থেকে রক্ষায় বাঁধ নির্মাণের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন করেছে নদীভাঙ্গন কবলিত ধরলা পাড়ের মানুষজন।

গত ১ সপ্তাহে নদী ভাঙ্গনে কুড়িগ্রামের ভোগডাঙ্গা ইউনিয়নের চর নানকার, সাতভিটা, নন্দদুলালের ভিটার শতাধিক ঘরবাড়ী, ফসলী জমি নদীগর্ভে বিলীন হওয়ায় এসব এলাকাকে নদীভাঙ্গনের হাত থেকে রক্ষার দাবিতে মঙ্গলবার সকাল ১১ টায় ভোগডাঙ্গার চর নানকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও হাজার হাজার নদী ভাঙ্গন এলাকার নারী-পুরুষ অংশগ্রহন করে। এ সময় তারা নদী ভাঙ্গন থেকে তাদের রক্ষার জন্য সরকারের সুদৃষ্টি কামনা করে ব্যানার ও প্লাকার্ড বহন করে।

মানববন্ধন এ সময় বক্তব্য রাখেন ভোগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান, ভোগডাঙ্গা মডেল কলেজের শিক্ষক মোকছেদুর রহমান দুলাল, নুর আলম হক বাবু, আজিজুল হক, আওয়ামীলীগ নেতা মজিবর রহমান, ইউপি সদস্য আব্দুর সাফি সহ স্থানীয়রা।

বক্তারা বলেন অবিলম্বে ভাঙ্গন থেকে অসহায় মানুষজনকে রক্ষায় স্থানীয় পানি উন্নয়ন বোড দ্রুত পদক্ষেপ না নিলে যে কোন সময় নদী গর্ভে চলে যাবে স্কুল, ভোগডাঙ্গা মডেল কলেজ সহ শত শত একর ফসলী জমি ও বাড়িঘড়। যারা বাড়িঘড় হারিয়ে মানবেতর জীবন যাপন করছে তাদের সাহায্য সহযোগিতা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ...

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার পদে প্রথম মহিলা ...