ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | দেশ ৪টি যুদ্ধের মধ্য দিয়ে অগ্রসর হচ্ছে : ইনু

দেশ ৪টি যুদ্ধের মধ্য দিয়ে অগ্রসর হচ্ছে : ইনু

hasanul haque inuস্টাফ রিপোর্টার : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বর্তমানে দেশ ৪টি যুদ্ধের মধ্য দিয়ে অগ্রসর হচ্ছে। দারিদ্র্য, পরিবেশের অভিঘাত, লিঙ্গ বৈষম্য এবং জঙ্গি আতঙ্ক। তিনি এসব যুদ্ধের হাত থেকে দেশকে রক্ষার আহ্বান জানান।
আজ সকালে রাজধানীর বুয়েট মাঠে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই এসোসিয়েশন (এবিইউইটিএ) এর মহাপুণর্মিলনী-২০১৪ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, বুয়েট দেশের একটি শীর্ষ বিদ্যাপীঠ। প্রকৌশলীরা দেশের উন্নয়নের চাকা এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাদের ছাড়া উন্নয়নের কথা কল্পনা করা যায়না। স্বাধীনতা ও গণতন্ত্রের স্বপ্নের পর আমাদের এখনকার স্বপ্ন হলো সুখী, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক ও ডিজিটাল বাংলাদেশ গড়া। আমরা যার যার অবস্থান থেকে ভূমিকা রাখতে পারলেই দারিদ্রমুক্ত, শোষনমুক্ত ও শান্তিময় দেশ গড়া সম্ভব।
এভারেষ্ট বিজয়ী নিশাত মজুমদারকে উদ্বৃত করে মন্ত্রী বলেন, প্রতিটি মানুষের মনের ভেতরের স্বপ্নের চূড়ায় আরোহনই জীবনের সাফল্য। যার যার স্থানে থেকে জঙ্গিমুক্ত, মৌলবাদমুক্ত ও সাম্প্রদায়িকতা মুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার আহ্বান জানান তিনি।
অনুষ্ঠানে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. প্রকৌশলী আব্দুল মতিন পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, বুয়েটের প্রকৌশলী, স্থপতি ও পরিকল্পনাবিদরা দেশে এবং বিদেশে সুনামের সাথে দায়িত্ব পালন করছে। দেশ গঠনে তাদের অগ্রণী ভূমিকা রয়েছে।
অনুষ্ঠানের সভাপতি প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী বলেন, দেশের জন্য লাগসই প্রযুক্তি উদ্ভাধনের মাধ্যমে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে হবে। বুয়েটের ঐতিহ্য ও সুনাম উল্লেখ করে স্নাতকত্তোর কার্যকর মান উন্নয়ন ও গবেষণার কাজে আরও অর্থ বরাদ্দের জন্য সরকারের কাছে আহ্বান জানান। উচ্চ শিক্ষার জন্য যারা বিদেশে গিয়েছে তাদের ফিরিয়ে এনে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে। তাহলে আমাদের বিদেশের বিশেষজ্ঞদের প্রতি নির্ভরতা কমবে।
অনুষ্ঠানে বুয়েটের নবীন-প্রবীণ ১৫ শত প্রকৌশলী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজারের ফাতেরঘোনার ৪ হাজার ভুমিহীন পরিবার

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার : কক্সবাজার পৌরসভার পুর্ব লাইট হাউজ ফাতেরঘোনা এলাকার ...

গোপালগঞ্জে কচুরিপানার উপর ভাসমান পদ্ধতিতে নিরাপদ সবজি চাষে লাভবান কৃষকরা

এম শিমুল খান, গোপালগঞ্জ : বাড়ির আঙ্গিনা ও পতিত জমিতে কচুরিপানার উপর ...