Home | প্রযুক্তি বিশ্ব | দেশে স্কাইপি ব্যবহার করা যাচ্ছে

দেশে স্কাইপি ব্যবহার করা যাচ্ছে

স্টাফ রিপোর্টার : দেশে অনলাইন যোগাযোগ মাধ্যম স্কাইপি আবার চালু হয়েছে। মঙ্গলবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে এটি খুলে দেওয়ার পর স্মার্টফোন ও কম্পিউটার থেকে তা ব্যবহার করা যাচ্ছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) সেক্রেটারি জেনারেল এমদাদুল হক এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিকেল ৪টা ২৫ মিনিটের দিকে এ সংক্রান্ত মেইল পাওয়ার পর স্কাইপি খুলে দেওয়া হয়।

এর আগে সোমবার সোমবার বিকেল থেকে স্কাইপি ব্যবহার করা যাচ্ছিল না। স্কাইপির মূল ওয়েবসাইটেও ঢোকা যাচ্ছিল না। এমনকি স্কাইপি অ্যাপটিও স্মার্টফোন কিংবা কম্পিউটার থেকে ব্যবহার করা যায়নি।

তবে বিটিআরসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক গতকাল সোমবার বলেছিলেন, বিটিআরসি স্কাইপি বন্ধ রাখার মত কোন পদক্ষেপ নেয়নি, কোন নির্দেশও দেয়নি। নিছক কারিগরি ত্রুটির কারণে কোন কোন ব্যবহারকারী সমস্যায় পড়তে পারেন। কেউ ব্যবহার করতে না পারলেই স্কাইপি বন্ধ করে দেওয়া হয়েছে এটা বলা সমীচীন নয়।

তবে ইন্টারনেট গেটওয়ে এবং মোবাইল নেটওয়ার্ক সেবাদান সংক্রান্ত একাধিক সূত্র জানায়, স্কাইপির লিংক বন্ধ রাখার জন্য তারা নির্দেশিত হয়েই লিংক বন্ধ রেখেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পদ্মাতীরের ময়নাপাড়ার মাঠ

বিডিটুডে ডেস্ক : রবীন্দ্রনাথ ঠাকুর আজ থেকে প্রায় একশত উনিশ বছর আগে বর্ষাকালে, ...

আদা পানি কি সত্যিই উপকারী?

ডেস্ক রির্পোট :  আদা-জল খেয়ে লেগেছে- এমন কথা শুনেছেন নিশ্চয়ই। কিন্তু সত্যিই ...