ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | দেশের সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে : মোশাররফ

দেশের সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে : মোশাররফ

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী কোনো চুক্তি ভারতের সঙ্গে করা হলে জনগণ মেনে নেবে না।

শনিবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা মিলনায়তনে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত খোন্দকার দেলোয়ার হোসেনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

খন্দকার মোশাররফ বলেন, শুনেছি দেশের প্রধানমন্ত্রী ভারতে যাবেন। আমরা জানি না, জনগণ জানে না, এমনকি পার্লামেন্টেও আলোচনা হয়নি।

ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি নিয়ে তিনি বলেন, পানি চুক্তি ছাড়া ভারতের সঙ্গে আর কোনো চুক্তি হতে পারে না। পানি চুক্তির বাইরে আর কোনো চুক্তি করা হলে দেশের জনগণ মেনে নেবে না।

তিনি বলেন, আমি বলতে চাই দেশের নিরাপত্তা নিয়ে এমন কী হলো যে প্রতিরক্ষা চুক্তি করতে হবে। যদি চুক্তি করতে হয় দেশের জনগণকে জানাতে হবে এবং অনুমতি নিতে হবে। জনগণকে না জানিয়ে ব্যক্তি-ব্যক্তি চুক্তি হয় কিন্তু দেশের চুক্তি হয় না।

এ সময় ভারতের উদ্দেশে তিনি বলেন, ভারতের উচিত বাংলাদেশের মানুষ যে চুক্তি মানবে না সে চুক্তি না করা।

দেলোয়ার হোসেনের স্মৃতি স্মরণ করে খন্দকার মোশাররফ বলেন, রাজনৈতিক, গণতান্ত্রিক প্রেক্ষাপটে তিনি দেশের জন্য অতন্দ্র প্রহরী ছিলেন। আজকে দেশে যে মহাসঙ্কট চলছে তা থেকে মুক্তির জন্য দেলোয়ার হোসেনের মতো মানুষ প্রয়োজন। তার আদর্শকে ধারণ করে বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সুকুমার বড়ুয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারি বাবু, খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে আকবর হোসেন বাবলু এবং খোন্দকার আব্দুল হামিদ ডাবলু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ক্যামেরনের

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশ সফররত ...

মে দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ করার প্রস্তুতি বিএনপির

স্টাফ রিপোর্টার : মহান মে দিবস উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক সমাবেশ ...