Home | ব্রেকিং নিউজ | দেশের মানুষই স্বাধীনতা বিরোধীদের প্রত্যাখান করেছে : পরিকল্পনা মন্ত্রী

দেশের মানুষই স্বাধীনতা বিরোধীদের প্রত্যাখান করেছে : পরিকল্পনা মন্ত্রী

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ : দেশের মানুষ উন্নয়নে পরিপূর্ণ হতে আবারো স্বাধীনতার পক্ষের শক্তি,উন্নয়নের শক্তিকে পুনরায় ক্ষমতায় এনেছে। সুনামগঞ্জে মেডিকেল কলেজ,টেক্সটাইল ইনস্টিটিউট হচ্ছে। সুনামগঞ্জে রেল লাইন আসবে,বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে। দেশের মানুষ স্বাধীনতা বিরোধীদের প্রত্যাখান করেছে। আমাদের দেশে থেকেই কিছু কুচক্রী মহল নির্বাচনে পরাজিত হয়ে নানা ষড়যন্ত্র করছে। দেশকে পিছিয়ে নেয়ার চেষ্টা করছে। তারা দেশে সন্ত্রাসের রাজ্য কায়েম করতে চায়। তাই তাদের এই উদ্দ্যেশ্যকে বাস্থবায়ন করতে দেয়া যাবে না। সবাই মিলে এই হীনতাকে প্রতিরোধ করতে হবে। মানুষ আর পরাধীনতায় থাকতে চায় না। দেশের মানুষ আজ উন্নয়ন থেকে পিছাতে চায় না। দেশের মানুষ এখন উন্নয়নের দিকে এগিয়ে যেতে চায়।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় পরিকল্পনা মন্ত্রীর জন্মস্থান শান্তিগঞ্জে দক্ষিণ সুনামগঞ্জ প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে এফআইভিডিবি ট্রেনিং কেন্দ্রে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আলহাজ্জ্ব এম এ মান্নান এসব কথা বলেন।

ফসল রক্ষায় বাঁধ নিয়ে পরিকল্পনা মন্ত্রী বলেন,কৃষকের মুখে হাসি ধরে রাখতে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারর অতীতের মতো সব সময় হাওরের মানুষের পাশে থাকবে। কৃষকের মুখে সব সময় হাসি হাওরের ফসল রক্ষায় চাই স্থায়ী সমাধান।

তিনি আরো বলেন,ইউরোপ আমেরিকা যে ভাবে আমাদের দেশের সম্পদ লুন্ঠন করে উন্নত হয়েছে আমরা সে ভাবে উন্নত হতে চাই না। আমরা পরিশ্রমের মাধ্যমে উন্নতি করতে চাই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে। আর জনগণও আজ তা বুঝতে সক্ষম হয়েছে।

শিক্ষকদের উদ্দ্যেশ্যে তিনি আরও বলেন,শেখ হাসিনার নেতৃত্ব দেশ এগিয়ে যাচ্ছে,সামনে আরও এগিয়ে যাবে।আপনাদের যে সব সুযোগ সুবিধা দেয়া হয়েছে তাতেই শেষ নয়। আরও সুবিধা দেয়া হবে। আপনারা হলেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম ব্যক্তিত্ব। আমাদের আগামী প্রজন্মকে জ্ঞান,বিজ্ঞান ও সঠিক ইতিহাস সঠিক শিক্ষা দিবেন,সঠিক ইতিহাস জানাবেন,তাদেরকে জ্ঞান বিজ্ঞান ও প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। সুবিধার কোন কমতি রাখা হবে না। তাই সোনার বাংলা বিনির্মানে সরকারের পাশাপাশি সবাইকে কাজ করতে হবে,কাজের মাধ্যমেই দেশটাকে সবাই মিলে গড়তে হবে।

এর পূর্বে এম এ মান্নান সকাল সাড়ে ১১টায় সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। বিমানবন্দরে নেতা-কর্মীদের পাশাপাশি সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খানসহ সংশ্লিষ্ট কতৃপক্ষ তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান। তিনি হজরত শাহজালালের (র.) মাজার জিয়ারত করে সুনামগঞ্জের উদ্যোশে রওনা হলে গোবিন্দগঞ্জ,ধারনবাজার,জাউয়াবাজার,পাগলাবাজার এলাকার মানুষের ফুলের শুভেচ্ছায় সিক্ত হন। পরিকল্পনামন্ত্রী হিসেবে এম এ মান্নান মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর শুক্রবার বেলা সাড়ে তিনটায় তিনি জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শান্তিগঞ্জ নিজ এলাকায় তাঁর রাজনৈতিক কার্যালয়ে পৌঁছালে দলীয় নেতা-কর্মী ও এলাকাবাসী তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। এম এ মান্নান তিনি সুনামগঞ্জ-৩আসন (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ)থেকে টানা তৃতীয়বারের মতো সাংসদ নির্বাচিত হয়েছেন। গত পাঁচ বছর তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ছিলেন।

দক্ষিণ সুনামগঞ্জ প্রাথমিক শিক্ষা বিভাগের আয়োজনে এফআইভিডিবি ট্রেনিং কেন্দ্রে সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বজলুর রহমানের সভাপতিত্বে ও শিক্ষক আশিস কুমার চক্রবর্তীর পরিচালনায় বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সফি উল্লাহ,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চালন বালা,দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী। এসময় আরও বক্তব্য রাখেন,তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিন উদ্দিন তালুকদার,ডিকেসিআর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জিত দাশ,কামরুপদলং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক লাল চক্রবর্তী,জীবদাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল চন্দ্র দাশ,আব্দুল মজিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনধীর মজুমদার,পার্বতীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সঞ্জয় কুমার,সিচনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বেনু মজুমদার,সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাবেয়া আক্তারপ্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বালিশকাণ্ডে জড়িত কর্মকর্তা ছাত্রদল নেতা ছিলেন : প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক : শেখ হাসিনা সংসদকে জানান, পরমাণু বিদ্যুৎকেন্দ্রের বালিশকাণ্ডের হোতা ছিলেন ...

ব্যাংকে টাকা আছে, লুটপাটকারীদের জন্য নয় : সংসদে প্রধানমন্ত্রী

সংসদ প্রতিবেদক : জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকে টাকা আছে, ...