Home | খেলাধূলা | দেশীয় কোচদের সংবাদ সম্মেলন – সালাউদ্দিনের বক্তব্য প্রত্যাহারের দাবি

দেশীয় কোচদের সংবাদ সম্মেলন – সালাউদ্দিনের বক্তব্য প্রত্যাহারের দাবি

salauddin স্পোর্টস ডেস্ক :   সম্প্রতি বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন দেশী ফুটবল কোচদের নিয়ে মান নিয়ে মন্তব্য করায় অভিমান করেছেন কোচরা। কোচদের সংগঠন ‘ফুটবল কোচেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’ বিনয়ের সাথে বাফুফে সভাপতির বক্তব্য প্রত্যাহার করে নেয়ার জন্য আহবান জানিয়েছে।
সম্প্রতি নেপালে অনুষ্ঠিত অষ্টম সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের কারনে স্থানীয় ফুটবল কোচরা নাকি বাংলাদেশের ডাচ কোচিং দলের সমালোচনা করেছেন। সেই প্রেক্ষিতেই বাফুফে সভাপতিও দেশী কোচদের মান নিয়ে প্রশ্ন তুলে বলেছেনÑস্থানীয় কোচদের কোনো ক্যালিবার নেই, যদি থাকতো তবে আবাহনী  শেখ জামাল ক্লাব বিদেশি কোচ আনতো না।
বাফুফে সভাপতির এমন মন্তব্যে ক্ষুব্ধ স্থানীয় কোচরা গতকাল বিকালে বঙ্গবন্ধু স্টেডিয়ামের তিন তলায় সংবাদ সম্মেলন আয়োজন করে নিজেদের অবস্থান জানিয়ে বাফুফে সভাপতির বক্তব্য প্রত্যাহার করে নিতে আহবান জানিয়েছে। সংগঠনের সভাপতি হাসানুজ্জামান খান বাবলু বলেন, ‘এটা দ্ব্যর্থহীনভাবে বলতে হবে, বাফুফে সভাপতি স্বাধীনতার পর দেশের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার।

তার সাথে আমি ১০ বছর ফুটবল খেলেছি। উনি খেলোয়াড় থেকে কোচ হয়েছিলেন। সেখান থেকে সারা দেশের ফুটবল উন্নয়নের দায়িত্ব পেয়েছেন। স্বাভাবিক ভাবেই উনি ফুটবলের কর্ণধার। কিন্তু দেশীয় কোচদের নিয়ে ওনার বক্তব্য আমাদের সামাজিক এবং পারিবারিকভাবে আহত করেছে। আমি বিনয়ের সাথে উনার বক্তব্য প্রত্যাহারের আহবান জানাচ্ছি।’
সাবেক তারকা ফুটবলার বাবলু উল্লেখ করেন এই সংবাদ সম্মেলন কাউকে আঘাত করার জন্য নয়। স্থানীয় কোচদের নিয়ে যে মন্তব্য করা হয়েছে, সেটা প্রত্যাহার করার জন্য আহবান জানাতেই তারা এসেছিলেন বলেও বলেন তিনি। এই সংবাদ সম্মেলনে অবশ্য আলোচিত কয়েক জন স্থানীয় কোচ অনুপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের সাধারন সম্পাদক এবং বাফুফের নির্বাহি কমিটির সদস্য সত্যজিত দাস রুপু। তিনি বলেন, ‘উনি (বাফুফে সভাপতি) অভিমত দিয়েছেন। আমরা সেই অভিমত খন্ডানোর দায়িত্ব মনে করি।’
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবাহনীর কোচ অমলেস সেন, সাবেক স্ট্রাইকার মোঃ মহসীন, ষ্টপারব্যাক আবু ইউসুফ, কাজী সাত্তার, কোচ শফিকুল ইসলাম মানিক, মারুফুল হক, কামাল বাবু, পনিরুজ্জামান পনির।
গত ফুটবল মৌসুমের সবচেয়ে সফল এবং হ্যাটট্রিক শিরোপাধারী কোচ মারুফুল হক এক প্রশ্নের জবাবে বলেছেন, ‘চ্যালেঞ্জ কাপ ফুটবলে ফল ভালো হয়েছে কারন তখন আমরা খেলোয়াড় বাছাই করেছিলাম।’
তবে সংবাদ সম্মেলনে বলা হয়নি বাফুফে সভাপতি কখন-কোথায় স্থানীয় কোচদের নিয়ে আলোচ্য মন্তব্য করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হার দিয়ে শুরু চ্যাম্পিয়ন চেলসির

স্পোর্টস ডেস্ক :  শিরোপা ধরে রাখার মিশন নিয়ে খেলতে নামা নতুন মৌসুমের ...

দু’দিনের মধ্যে ম্যাকগিলের বিষয়ে সিদ্ধান্ত!

স্পোর্টস ডেস্ক :  অনেক ঘটা করে তার নাম ঘোষণা হয়েছিল। আমাদের স্পিন ...