Home | অর্থনীতি | ব্যাংক ও বীমা | দেশব্যাপি বৃক্ষ রোপন কর্মসূচী ২০১৩ পালন করছে ইসলামী ব্যাংক

দেশব্যাপি বৃক্ষ রোপন কর্মসূচী ২০১৩ পালন করছে ইসলামী ব্যাংক

Treeস্টাফ রিপোর্টার : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দেশব্যাপি বৃক্ষ রোপন কর্মসূচী ২০১৩ পালন করছে। ব্যাংকের পল­¬ী উন্নয়ন প্রকল্পের আওতায় এ বছর মোট ৬ লাখ ৫০ হাজার দেশীয় ফলজ গাছের চারা বিতরণের পরিকল্পনা নিয়ে ব্যাংকের ২০৮টি সংশ্লিষ্ট শাখার মাধ্যমে বর্ষাকাল ব্যাপি এ কর্মসুচী পালন করা হচ্ছে। এর অংশ হিসেবে ব্যাংকের নোয়াপাড়া, সন্দীপ, বাঁশখালী, চরফ্যাশন, পটুয়াখালী, সিরাজগঞ্জ, কাহালু ও হাইওয়ে বগুড়া শাখার উদ্যোগে স¤প্রতি এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

নওয়াপাড়া শাখার উদ্যোগে স্থানীয় আল-হেলাল ইসলামী একাডেমী প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিট্রেট সিফাত মেহনাজ। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সাড়ে ৪ হাজার সদস্যদের মাঝে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

সন্দীপ শাখার উদ্যোগে ব্যাংক কার্যালয়ে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক মো. আনোয়ার হুসাইন-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দীপ উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের ১৫০জন সদস্যদের মাঝে ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

বাঁশখালী শাখার উদ্যোগে স্থানীয় বাঁশখালী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক মো. ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী উপজেলা ভাইস চেয়ারম্যান ইয়ামুন নাহার ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে দেশীয় ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

চরফ্যাশন শাখার উদ্যোগে ব্যাংক কার্যালয়ে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও ভোলা শাখার প্রধান জিল­ুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা ঠাকুর কৃষ্ণ দাস। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।

পটুয়াখালী শাখার উদ্যোগে স্থানীয় ডোনাভান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক আবুল কাশেম মো. মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সসদস্যদের মাঝে ৩৩৬৮টি দেশীয় ফলদ গাছের চারা বিতরণ করা হয়।

সিরাজগঞ্জ শাখার উদ্যোগে স্থানীয় রহমতগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক আবুল মুহ. উমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর মেয়র এ্যাড. মোসাদ্দেক আলী ও বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গাজী এসহান খসরু খান। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সসদস্যদের মাঝে ৬২৮৬টি দেশীয় ফলদ গাছের চারা বিতরণ করা হয়।

কাহালু শাখার উদ্যোগে স্থানীয় কাহালু আদর্শ মহিলা ডিগ্রী কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক আলী আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোন প্রধান মো. মোশাররফ হুসাইন ও বিশেষ অতিথি ছিলেন কাহালু উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ তায়েব আলী। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সসদস্যদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।

শেরপুর হাইওয়ে শাখার উদ্যোগে মির্জাপুর ইউনিয়ন কার্যালয়ে বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। শাখা ব্যবস্থাপক মো. শামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুর রহিম। অনুষ্ঠান শেষে পল­ী উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টুঙ্গিপাড়ায় কৃষকদের মাঝে কৃষিঋণ বিতরন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বেসিক ব্যাংক লিমিটেড প্রকাশ্যে কৃষি ও পল্লী ...

কাশিয়ানীতে স্ট্যান্ডার্ড ব্যাংকের ১২৩ তম শাখার উদ্বোধন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ১২৩ তম শাখার উদ্বোধন ...