Home | ফটো সংবাদ | দেশকে কারাগারে পরিণত করেছে সরকার : মির্জা ফখরুল

দেশকে কারাগারে পরিণত করেছে সরকার : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শেখ হাসিনা মুখে গণতন্ত্রের কথা বলে মানুষকে বোকা বানান। আমরা শেখ মুজিবের গণতন্ত্র দেখেছি, এখন শেখ হাসিনার গণতন্ত্র দেখছি। কোনো পার্থক্য নেই। মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমি কাশিমপুর কারাগারে গিয়েছি, কেন্দ্রীয় কারাগারে গিয়েছি। বিএনপি নেতাকর্মীদের দিয়ে কারাগারগুলো ভরে রাখা হয়েছে। শেখ হাসিনা সারা দেশটাকে কারাগারে পরিণত করেছেন। আওয়ামী লীগ কোনোদিনই গণতন্ত্রে বিশ্বাস করে না। ওরা একনায়কতন্ত্রে বিশ্বাসী।

মির্জা ফখরুল আরো বলেন, আমরা পাকিস্তানে আইয়ুব খানের স্বৈরাচারী শাসন দেখেছি, এরশাদের সামরিক শাসন দেখেছি, কোনো সময়ই গণতান্ত্রিক দলগুলোর মিটিং-মিছিল সমাবেশে সময় বেধে দেয়ার দৃষ্টান্ত দেখিনি। এই অবৈধ সরকার জনগণকে ভয় পায়। কিশোরগঞ্জ বিএনপির সম্মেলনের জন্য জেলার দুই স্টেডিয়ামে জায়গা চাওয়া হয়েছিল, স্বৈরাচারী সরকার তা দেয়নি। আমাদেরকে ছোট্ট পরিসরে সম্মেলন করতে বাধ্য করা হয়েছে। সারাদেশে একই অবস্থা। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে কেন্দ্রীয় বিএনপিকে জনসভা করার অনুমতি দেয়নি।

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতা যুদ্ধের পর ১৯৭২ থেকে ৭৫ সালে দেশের মানুষের উপর কী অমানুষিক নির্যাতন হয়েছে! শেখ মুজিবের দু:শাসনে দেশে দুর্ভিক্ষ দেখা দেয়। এক টুকরো রুটির জন্য মানুষ কুকুরে লড়াই হয়েছে। অভুক্ত নারী পুরুষ একমুঠো ভাতের জন্য লঙ্গরখানায় দিনের পর দিন দাঁড়িয়ে থেকেছে। ভাত জুটবে দূরের কথা ভাতের ফেনও জুটেনি। খাবার না পেয়ে হাডিডসার মানুষগুলো একেক করে মৃত্যুর মুখে ঢলে পড়েছে। শেখ মুজিবের শাসনের যারাই প্রতিবাদ করেছে তাদেরকে ধ্বংস করে দেয়া হয়েছে। ৩০ হাজার তরুণ-যুবককে হত্যা করেছেন শেখ মুজিব। আজও একইভাবে তরুণ যুবকদের হত্যা করা হচ্ছে।

সারা দেশে গুম খুনের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে মানুষের কোনো নিরাপত্তা নেই। শিশুদেরও নিরাপত্তা নেই। দেশে কোনো ন্যায় বিচার নেই। মানুষকে আইনশৃংখলা বাহিনীর লোকদের দিয়ে ঘর থেকে ধরে ধরে এনে গুম করে ফেলা হচ্ছে। সারদেশে এখন বিভীষিকাময় পরিস্থিতি। কেউ কোনো কথা বলতে পারছে না। আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে সুপ্রিমকোর্ট জামিন দিয়েছে। তাকে মুক্তি দেয়া হচ্ছে না। বিএনপি নেতা ইলিয়াস আলীকে গুম করা হয়েছে। চৌধুরী আলমকে গুম করা হয়েছে। ২০১৩-১৪ সালে ঢাকা মহানগরেই ২১জন ছাত্র নেতাকে গুম করা হয়েছে। বিরোধী দলের নেতা ও তাদের সন্তানদের এখন গুম করা হচ্ছে। বাবার সামনে থেকে, মায়ের সামনে থেকে, স্ত্রী-সন্তানদের সামনে থেকে ধরে এনে তাদের আর ফেরত দেয়া হচ্ছে না। এ জুলুমের শেষ কোথায়?

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমানের সভাপতিত্বে শহরের গাইটাল এলাকার অতিথি কমিউনিটি সেন্টারে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে বক্তৃতা দেন- দলের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা ঢাকা মহানগর বিএনপির সাবেক সদস্যসচিব মো: আবদুস সালাম, দলের যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক মো: শরীফুল আলম, ওয়ারেস আলী মামুন প্রমুখ।
সকাল ১০টা থেকে শুরু হওয়া কিশোরগঞ্জ বিএনপির এ সম্মেলন চলে বিকেল চারটা পর্যন্ত। দুই পর্বে বিভক্ত প্রথম পর্বে ছিল বক্তৃতা। দ্বিতীয় পর্বে ছিল কাউন্সিল অনুষ্ঠান। বিকেল চারটা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সময় বেধে দেয়ায় তড়িগড়ি করে বিএনপি নেতাদের সম্মেলন শেষ করতে হয়। এর জন্য জেলার নেতাদের কেউই বক্তৃতা করার সুযোগ পাননি। সম্মেলনে জেলার নেতৃবৃন্দ, ১৩ উপজেলা ও ৮ পৌরসভার ২১২১ কাউন্সিলরসহ জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ২০ সহস্রাধিক নেতাকর্মীর সমাগম ঘটে।
দ্বিতীয় পর্বে কাউন্সিল অনুষ্ঠানে কাউন্সিলরদের মতামত নেয়া হলেও কিশোরগঞ্জে কমিটির ঘোষণা দেয়া হয়নি। কমিটির ঘোষণা কেন্দ্র থেকে দেয়া হবে বলে জানা গেছে। এ ব্যাপারে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কেন্দ্রীয় বিএনপির ময়মনসিংহ বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক মো: শরীফুল আলম সন্ধ্যায় নয়াদিগন্তকে জানান, কাউন্সিল অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে। খালেদা জিয়া পরবর্তীতে যাদেরকে দিয়ে কমিটি গঠন করে দেবেন সবাই তা মেনে নেবেন। এ ব্যাপারে কাউন্সিলরসহ জেলার সবাই সম্মতি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মা হচ্ছেন বিপাশা বসু

বিনোদন ডেস্ক : সম্প্রতি বলিউডে গুঞ্জন উঠেছে মা হচ্ছেন বিপাশা বসু। বলিউডের ...

ভারতে আফ্রিকান জনগোষ্ঠীর ওপর হামলা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাজধানী দিল্লীর কাছে আফ্রিকান জনগোষ্ঠীর ...