ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | দেবনগরে নজরুলের বিরুদ্ধে মাছ লুটের অভিযোগ, আদালতে মামলা

দেবনগরে নজরুলের বিরুদ্ধে মাছ লুটের অভিযোগ, আদালতে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলার সদর উপজেলার লাবসা ইউনিয়নের দেবনগর গ্রামের মৃত. জবেদ আলী ফকির এর পুত্র মোঃ অজেদ আলী ফকির বাদী হয়ে সদর উপজেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি একই গামের মৃত. মোক্তার সরদার এর পুত্র মোঃ নজরুল সরদার ও তার তিন ভাই সহ মোট নয় জনকে আসামী করে মাছ লুটের অভিযোগে সাতক্ষীরা ম্যাজিষ্টেট আমলী ১ নং আদালতে মামলা দায়ের করেছে।

মামলার আরজিতে আরো উল্লেখ করেন গত ১৯/১০/২০১৯ তারিখে রাত ৭.৩০ মিনিটের সময় সদর উপজেলার দেবনগর গামের মৃত. মোক্তার সরদার এর পুত্র মোঃ নজরুল সরদার, তার ভাই সিরাজুল সরদার, শফি সরদার, ইসলাম সরদার ও তারপুত্র ইকবাল সরদার ও সিরাজুল সরদার এর পুত্র আরিফ সরদার, মৃত. শাহাদাৎ গাজীর পুত্র কাদের গাজী, মৃত. আকতার গাজীর পুত্র মিজান গাজী, মৃত. মহরম সরদার এর পুত্র মনিরুল সরদার সহ আরো কয়েক জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বাদীর ৫০ বছরের বেশি ভোগ দখলী পৈত্রিক সম্পত্তির পুকুর থেকে জোর পূ্র্ব্ক প্রায় ১লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মাছ লুট করে। বাদী তখন আদালতে মামলা করায় আদালত তদন্তের জন্য স্থানীয় পুলিশ ফাঁড়ি কে তদন্ত পূর্ব্ক আদালতে প্রতিবেদন দাখিল করতে বলে। তারই প্রেক্ষিতে স্থানীয় কাটিয়া পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান গত ২৫/১১/২০২০ তারিখে বাদীর অভিযোগের সত্যতা পেয়েছে বলে ৪৪৭/৩৭৯/৫০৬(২)/৩৪ ধারা প্যানেল কোড ধারার অপরাধ সংঘঠিত হয়েছে বলে আদালতে প্রতিবেদন দাখিল করে।

উক্ত আওয়ামীলীগ নেতা মোঃ সরদার নজরুল এর বিরুদ্ধে একই ইউনিয়নের মৃত. আহম্মেদ আলীর পুত্র (মানসিক প্রতিবন্ধী) মোঃ আল মামুন গত ০৬/০৯/২০২০ ইং তারিখে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছিল যে, আমার প্রতিবন্ধী প্রদত্ত ভাতা ৯ হাজার টাকা থেকে জোর পূর্ব্ক ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছে।

এছাড়া প্রতিবন্ধী আল মামুন প্রতিবাদ করায় নজরুল সরদার স্থানীয় বাজারে একা পেয়ে উক্ত আবেদন প্রত্যাহার করতে বলে ও হুমকি দিলে সে সদর থানায় ০৮/০৯/২০২০ তারিখে সাধারণ ডায়েরী করে যার নং- ৪৮৮।

এছাড়া একই গ্রামের চাঁদ আলী গাজীর পুত্র নওশের আলী গত ১৩/০৯/২০২০ তারিখে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করে যে, নেতা নজরুল সরদার বয়স্কভাতার কার্ড্ দেওয়ার কথা বলে ৩ হাজার টাকা জোর করে নেয়।

এছাড়া সেটেলমেন্ট অফিসে জমি রেকর্ড্ করে দেওয়ার কথা বলে আরো ১৬ হাজার টাকা নিয়ে কাজ করে দিচ্ছে না এ ব্যাপারে গত ৬ ও ৭ সেপ্টেম্বর সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক পত্রদুত, দৈনিক দক্ষিনের মশাল ও সুপ্রভাত সাতক্ষীরা পত্রিকায় সরদার নজরুল এর বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হওয়ার পরেও সে থেমে নেই।

এ ব্যাপারে সদর উপজেলার একাধিক আওয়ামীলীগের নেতা কর্মী ও লাবসা ইউনিয়নের নেতা কর্মী ও সাধারন ভোটাররা ক্ষোপের সাথে জানায়,  সরদার নজরুল এর কৃতকর্ম্ এতটাই খারাপ ও সে এত নিচু মনের মানুষ তার জন্য দেশের একটি সর্ব্বৃহত রাজনৈতিক দল তার সুনাম খুন্ন হচ্ছে দলের। কিন্তু তার এই মানসিকতা নিয়ে সে কিভাবে ইউনিয়নের দলিয় মনোনয়ন দাবি করে আমরা ভাবতে পারি না। আমরা লাবসা ইউনিয়ন বাসী জেলা আওয়ামীলীগের দলীয় নীতি নির্ধারকেদের মাধ্যমে দলীয় সভানেত্রী জননেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট দাবি জানাই সরদার নজরুল কে দলীয় মনোনয়ন দিয়ে এই ইউনিয়নে নির্বাচনের সুযোগ দিলে একদিকে দলের সুনাম ক্ষুন্ন হবে। অপর দিকে ইউনিয়ন বাসী সরকারের সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হবে। তাই আমরা এলাকাবাসী নজরুল সরদারের দলীয় সকল পদ থেকে বহিষ্কারের দাবি জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ৪৪তম বিজ্ঞান মেলা- ২০২২ উদযাপিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৪৪তম জাতীয় ...

মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- ২০২২ উদযাপন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা ...