ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | দুর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয় দায়ী নয় : রেলমন্ত্রী

দুর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয় দায়ী নয় : রেলমন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি : রেলমন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন বুধবার (২৬ জুন) দুপুরে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল রেল ষ্টেশনের কাছে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের দুর্ঘটনা স্থল পরিদর্শন করেন।

এরপর সংক্ষিপ্ত পথ সভায় মন্ত্রী বলেন- কোনও দুর্ঘটনাই আমাদের কাম্য নয়। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা এখানে এসেছি। ব্রিজ ভেঙে নয় দূর্বল লাইন, নাট বল্টুর কারণেই এই দূর্ঘটনা হতে পারে। তবে তদন্ত কমিটি এটা জানাবে। বিএনপি জামাত জোটের সময় রেল বিভাগের উন্নয়ন হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন- এর সরকারের আমলে আলাদা মন্ত্রণালয় হয়েছে। দৃশ্যমান নানা উন্নয়ন হয়েছে ও হচ্ছে। এসময় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে বরমচাল স্টেশনে ২টি আন্তনগর ট্রেন স্টপিজের আশ্বাস দেন। পরবর্তীতে প্রয়োজন হলে আরো স্টপিজ বাড়ানোর কথাও বলেন মন্ত্রী।

ঢাকা সিলেট রেল লাইন ডুয়েল গেজ হবে উল্লেখ করে মন্ত্রী বলেন- এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন- এ দুর্ঘটনার জন্য রেল মন্ত্রণালয়কে ব্যর্থ বলা যাবে না। অতিরিক্ত যাত্রী, নাট-বল্টু খোলা ও কারিগরি ত্রুটি ছিল কিনা এ বিষয় খতিয়ে দেখতে ২টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তদন্ত রিপোর্টে যা আসবে তা আপনাদের সামনে উপস্থাপন করা হবে। যদি কেউ দায়ী হয়ে থাকে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিবে রেল বিভাগ।

মন্ত্রী বলেন- প্রত্যেক আহতকে ১০ হাজার ও নিহতকে ১ লক্ষ টাকা দেওয়া হবে। এছাড়া জেলা প্রশাসনও আর্থিক সহযোগীতা করবে।

এরপর মন্ত্রী নিহত কুলাউড়ার আওয়ামী লীগ নেতার স্ত্রী দুর্ঘটনায় নিহত মনোয়ারা পারভীনের বাড়িতে যান এবং পরিবারবর্গকে সান্তনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন- পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, রেলওয়ের প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রনিধি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। একই সময়ে ট্রেন দুর্ঘটনা স্থল পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অসাধু ব্যবসায়ীদের জন্য পেঁয়াজের দাম কমছে না :ওবায়দুল কাদের

স্টাফ রির্পোটার :  ক্রয়ক্ষমতা বেড়ে যাওয়ায় চাল ও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম ...

আজ বিকাল চারটায় আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা

স্টাফ রির্পোটার : বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা আজ ...