Home | ফটো সংবাদ | দুই সিটির দুই বিএনপি নেতার মনোনয়ন সংগ্রহ

দুই সিটির দুই বিএনপি নেতার মনোনয়ন সংগ্রহ

স্টাফ রিপোর্টার : আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে নির্বাচনে মেয়র পদে দলের পক্ষ থেকে মনোনয়নপত্র বিক্রি করছে বিএনপি। বৃহস্পতিবার দুই সিটির দুই বিএনপি নেতা প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন সংগ্রহ করেন।

গাজীপুর মেয়র পদে বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকারের পক্ষ থেকে জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বসির উদ্দিন প্রথম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আর খুলনা থেকে মেয়র পদপ্রার্থী মনিরুজ্জামান মনির পক্ষে খুলনা মহানগর নেতা রুবায়েত আহসান রানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার পর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র বিক্রি শুরু হয়।

মনোনয়নপত্র বিক্রি চলবে বিকাল ৫টা পর্যন্ত। এছাড়া আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দিতে হবে।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, মনোনয়নপত্র সংগ্রহ করতে হচ্ছে ১০ হাজার টাকায় এবং জামানত হিসেবে (অফেরতযোগ্য) ফরমের সঙ্গে ২৫ হাজার টাকা জমা দিতে হবে।

আগামী ৮ এপ্রিল রবিবার সন্ধ্যা ৭টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এ দুটি সিটি করপোরেশনের ভোটের তফসিল ঘোষণা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১২ এপ্রিল। এছাড়া যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সিরিয়ার পূর্ব ঘৌটার দুমায় জাতিসংঘের নিরাপত্তা দলকে লক্ষ্য করে গুলি

ইন্টারন্যাশনাল ডেস্ক: সিরিয়ার পূর্ব ঘৌটার দুমা এলাকায় রাসায়নিক হামলা চালানোর বিষয়টি পরীক্ষা ...

ট্রাফিক সিগন্যালে চলে কিছু মানুষের জীবিকার চাকা

স্টাফ রিপোর্টার : ট্রাফিক সিগন্যালে থামার সংকেত (লাল বাতি কিংবা ট্রাফিক পুলিশের ...